করোনায় অসহায় মানুষের পাশে মৌসুমী ও সুমি

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

করোনাভাইরাসের বিস্তার এবং লকডাউনে কর্মহীন হয়ে পড়া দরিদ্র মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন চলচ্চিত্র ও সংগীতের দুই তারকা মৌসুমী ও সুমি (চিরকুট)।
ব্র্যাকের উদ্যোগ ‘ডাকছে আবার দেশ’-এর অংশ হিসেবে তাদের এই আহ্বান। এরমধ্যে জনসচেতনতা বাড়াতে ‘আলোয় আলোয় ডাকছে আবার দেশ’ শীর্ষক একটি গানও উন্মোচন করা হয়েছে অন্তর্জালে। ব্যান্ড দল চিরকুটের লিড ভোকালিস্ট শারমিন সুলতানা সুমির কথা, সুর ও কণ্ঠে গানটির সংগীতায়োজন করেছেন একই ব্যান্ডের কিবোর্ডিস্ট জাহিদ নীরব।
ব্র্যাকের ফেসবুক পেজে একটি লাইভ অনুষ্ঠানের মাধ্যমে বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকালে গানটির উদ্বোধন এবং আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ব্র্যাকের হেড অব মিডিয়া অ্যান্ড এক্সটারনাল রিলেশন্স রাফে সাদনান আদেলের সঞ্চালনায় এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক ও চিকিৎসক এ কে আজাদ খান, ব্র্যাকের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার তুষার ভৌমিক, চিরকুটের শারমিন সুলতানা সুমি এবং চলচ্চিত্র অভিনেত্রী মৌসুমী।
স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে উদাসীনতার কথা উল্লেখ করে জাতীয় অধ্যাপক ডা. এ কে আজাদ বলেন, ‘প্রথমত, এই অতিমারিতে স্বাস্থ্যবিধি মেনে চলার কোনও বিকল্প নেই। দ্বিতীয়ত, সবাইকে অবশ্যই টিকা নিতে হবে। টিকা নেওয়া যেন আরও সহজ হয় এবং বেশি পরিমাণে দেওয়া যায়, সে বিষয়টিও সংশ্লিষ্টদের নজর রাখতে হবে।’
উল্লেখ্য, গত ১৮ই জুলাই থেকে শুরু হওয়া ‘ডাকছে আবার দেশ’-এর উদ্যোগে ব্র্যাককর্মীদের একদিনের বেতনসহ প্রতিষ্ঠানটির নিজস্ব তহবিল থেকে মোট সাড়ে সাত কোটি টাকা প্রদান করা হয়েছে, যা দিয়ে ৫০ হাজার পরিবারে জরুরি খাদ্য সহায়তা দিচ্ছে ব্র্যাক।
এই কার্যক্রমে সবাইকে আরও সচেতন করার লক্ষ্যে ব্র্যাকের উদ্যোগে যে থিম সংটি উন্মোচিত হলো, সে সম্পর্কে কণ্ঠশিল্পী সুমি বলেন, ‘বাংলাদেশ এক অন্ধকার সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এই গানের মাধ্যমে আমরা বলার চেষ্টা করেছি যে এই সময়ে আমরা যদি যার যার সক্ষমতা অনুযায়ী একে অপরের পাশে দাঁড়াতে পারি তবেই অন্ধকার দূর করা সম্ভব হবে।’
চিত্রনায়িকা মৌসুমী সমাজের তুলনামূলক ভালো অবস্থানে থাকা ব্যক্তিদের আহ্বান জানান যার যার সক্ষমতা অনুযায়ী হতদরিদ্র এবং করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য।