ইতালি ও জার্মানির ম্যাচ ড্র, ইংল্যান্ডকে হারাল হাঙ্গেরি

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

অবশেষে ৬০ বছর আর ১৫ ম্যাচের আক্ষেপ ও অপেক্ষা ঘুচল হাঙ্গেরির। ইংলিশদের বিপক্ষে স্মরণীয় জয়ে ছয় দশক পর জয়ের স্বাদ পেল তারা। হাঙ্গেরির নেশন্স লিগের শুরুটা দারুণ হলেও হতাশায় শুরু হল ইংল্যান্ডের।
শনিবার বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় ১-০ গোলে জেতে স্বাগতিকরা। ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপের ম্যাচে ৬৬তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান গড়ে দেন দমিনিক সোবোসলাই। খবর ডেইলি-বাংলাদেশ’র
৬০ বছর আর ১৫ ম্যাচ পর ইংল্যান্ডের বিপক্ষে জিতল হাঙ্গেরি। সবশেষ চিলিতে হওয়া ১৯৬২ বিশ্বকাপে গ্রুপ পর্বে দুই দলের প্রথম ম্যাচে হাঙ্গেরি জিতেছিল ২-১ গোলে। ইউরো ২০২০ চলাকালীন হাঙ্গেরির সমর্থকদের বর্ণবাদী ও সমকামীদের বিরুদ্ধে আচরণের জন্য শাস্তি হিসেবে দেশটিকে এই ম্যাচ খেলতে হয় ‘দর্শকশূন্য’ স্টেডিয়ামে। তবু মাঠে ছিল অনেক দর্শক। উয়েফার নিয়মে স্কুল অথবা ফুটবল একাডেমি থেকে ১৪ বা এর কম বয়সী শিশুদের বিনামূল্যে ম্যাচের জন্য আমন্ত্রণ জানানো যেতে পারে, যদি তাদের সঙ্গে একজন প্রাপ্তবয়স্ক থাকেন।
সেই দর্শকদের সামনেই দারুণ জয়ের উৎসবে মাতল হাঙ্গেরি। নিজেদের পরের ম্যাচে আগামী মঙ্গলবার তারা খেলবে ইতালির মাঠে। একই দিন জার্মানির মাঠে খেলবে ইংল্যান্ড।
গ্রুপের অন্য ম্যাচে ইতালি ও জার্মানির মধ্যকার ম্যাচ ১-১ গোলে সমতায় শেষ হয়েছে। প্রথম রাউন্ড শেষে তিন পয়েন্ট নিয়ে শীর্ষে হাঙ্গেরি।