আমি সত্যিকারের সুখী মানুষ : রুনা খান

সুপ্রভাত ডেস্ক :

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী রুনা খান। সিনেমায় অভিনয় করেও মন জয় করেছেন দর্শক-সমালোচকদের। তবে করোনার কারণে এই অভিনেত্রী এখন ঘরবন্দি। সর্বশেষ গত ১৯ মার্চ একটি শুটিংয়ের অংশ নিয়েছিলেন তিনি। কিন্তু এরপর থেকে চলমান বিধি-নিষেধের কারণে ক্যামেরার সামনে আর দাঁড়ানো হয়নি তার।

ঢাকা পোস্টকে রুনা খান বলেন, ‘এমন একটা সময়ে আমরা এখন আছি কাজের চেয়ে সুস্থ থাকাটাই বেশি জরুরি। যার ফলে গত দুই মাসেরও বেশি সময় ধরে বাসাতেই আছি। দু-তিনজন ঘনিষ্ট বন্ধুর বাসায় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে দাওয়াতে অংশগ্রহণ করা ছাড়া আর বাসা থেকে বের হইনি। আমার বাবা-মা দুজনই বয়স্ক। নিজে বাইরে গেলে তো তারাও ঝুঁকির মধ্যে পড়ে যাবেন। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে আবারও পুরোদমে কাজ করার জন্য মুখিয়ে আছি।’

অভিনেত্রী জানান, বাসায় টিভি দেখে, বই পড়ে আর পরিবারের সঙ্গে গল্প-আড্ডাতেই কাটছে তার সময়। রান্নাবান্না থেকে শুরু করে ফুল গাছের যতœ নেওয়ার কাজও চলছে। যতটা পারছেন পরিবারের সঙ্গে সময়টা উপভোগ করছেন। রুনার ভাষ্যে, ‘আমি সত্যিকারের সুখী একজন মানুষ। যখন যে অবস্থাতেই থাকি নিজেকে ইতিবাচক রাখার, ভালো রাখার চেষ্টা করি। সবচেয়ে বড় কথা স্বামী, সন্তান আর বাবা-মার এতো এতো ভালোবাসা পাই যা আমাকে সবসময়ই আনন্দে রাখে।’ রুনা সর্বশেষ পঙ্কজ পালিতের পরিচালনায় সরকারি অনুদানে সিনেমা ‘একটি না বলা গল্প’তে অভিনয় করেছেন। কিছুদিনের মধ্যে তার সিনেমাটির ডাবিংয়ে অংশ নেওয়ার কথা। সিনেমাটিতে মুক্তিযোদ্ধা রওনক হাসানের স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন রুনা।

রুনা অভিনীত অন্য সিনেমাগুলো হলো-‘গহীন বালুচর’, ‘ছিটকিনি’, ‘হালদা’, ‘কালো মেঘের ভেলা’ ও ‘সাপলুডু’। এছাড়া তাকে দেখা গেছে অনেক নাটক ও টেলিফিল্মে। সু-অভিনেত্রী হিসেবে শোবিজে তার প্রশংসা করেন অনেকেই।