অস্ত্র-গোলাবারুদসহ ৩ জঙ্গি আটক

নাইক্ষ্যংছড়ি

নিজস্ব প্রতিনিধি, নাইক্ষ্যংছড়ি

নাইক্ষ্যংছড়ির দুর্গম এলাকা থেকে জামাআতুল আনসার ফিল হিন্দাল শারকীয়ার গ্রুপের কাছে অস্ত্র সরবরাহকারীর প্রধানসহ ৩ জনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ।

গতকাল সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান।

তিনি জানান, বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ির দুর্গম পার্বত্য এলাকা হতে জামাআতুল আনসার ফিল হিন্দাল শারকীয়া’র (জঙ্গি) গ্রুপকে অস্ত্র সরবরাহকারী দলের প্রধানসসহ ৩ সহযোগীকে আটক করা হয়েছে। এ সময় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

জানা যায়, ৭ জানুয়ারি আনুমানিক রাত ২টার দিকে কাউন্টার টেরোরিজম ইউনিট ঢাকার একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বোমাংখিল এলাকা থেকে নাদেরুজ্জামানের ছেলে কবীর আহমদ (৪৫) কে আটক করে।

পরে আটক কবীর আহমদের তথ্যের ভিত্তিতে ৮ জানুয়ারি রাত সাড়ে ৪টার দিকে সিটিটিসি ঢাকার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইমরানের নের্তৃত্বে একটি টিম নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ছাগলখাইয়ার ৮ নম্বর ওয়ার্ডের আমিনুল ইসলামের রাবার বাগানে অভিযান চালিয়ে অস্ত্রসহ গোলাবারুদ উদ্ধার করে।

এ সময় আরও দুই জনকে আটক করা হয়। এরা হলেন মো. আলম প্রকাশ আলইম্যা ডাকাত ও নুরুল আবছার। এরা উভয়ে গর্জনিয়া ইউনিয়নের বাসিন্দা বলে জানা গেছে।

উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদসহ সরমঞ্জামের মধ্যে ছিল- ৩টি দেশীয় পিস্তল, ৬টি একনলা বন্দুক, ১০ রাউন্ড ৭.৬২ মিমি গুলি, ৪ লিটার এসিড, ২৫০ গ্রাম গান পাউডার, ৩ লিটার অকটেন, ২ কার্টুন ম্যাচ বক্স, ২ কয়েল বৈদ্যুতিক তার, ১ বোতল রাসায়নিক পদার্থ, ১ টি কেচি কাটা করাত, ১টি হ্যান্ড শ, ১টি কার ব্যাটারি, ১৩ টি শার্ট, মানকি টুপি ১২ পিস , সুপার গ্লু ১২ পিস, মিনিপ্যাক জালের কাঠি ১ প্যাকেট।

সিটিটিসি প্রধান জানান, এই বিষয়ে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানানো হবে।