অবৈধভাবে টিকাদান : চসিকের স্বাস্থ্যকর্মী বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক »
নগরীতে বাসায় গিয়ে টিকা দেওয়ার ঘটনায় জড়িত স্বাস্থ্যকর্মীকে বরখাস্ত করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এ ঘটনায় গ্রেফতারকৃতদের রিমান্ড শুনানি আজ।
গতকাল মঙ্গলবার বিকেলে তাকে বরখাস্ত ও তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন চসিকের সচিব খালেদ মাহমুদ। তিনি জানান, বিশু দে চুক্তি ভিত্তিতে চসিকের আলহাজ¦ মোস্তফা হাকিম মাতৃসদন হাসপাতালে টেকনিশিয়ানের কাজ করত। ঘটনাটির পর তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। তাছাড়া এ ঘটনায় আরও কেউ জড়িত থাকলে তাদের খুঁজে বের করব। কীভাবে টিকা চুরি করে সে বাসায় গিয়ে দিল সেটি বের করার চেষ্টা করছি। সে জন্য পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। এই কমিটি আগামী তিন কার্যদিবসে প্রতিবেদন জমা দেবে।
পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটির চারজন সদস্য হলেন চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার, চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. ওয়াজেদ চৌধুরী অভি, চসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী ও চট্টগ্রাম সিটি করপোরেশনের স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস।
অন্যদিকে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন জামান সুপ্রভাতকে বলেন, তবে এ ঘটনায় এখনও অভিযুক্ত স্বাস্থ্যকর্মী বিষু দে কে আটক করা যায়নি। তবে তার পূর্ণাঙ্গ ঠিকানা পাওয়া গেছে। তাকে গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। তিনি আরো বলেন, বুধবার গ্রেফতারকৃতদের রিমান্ড শুনানি রয়েছে।