অবরোধের দ্বিতীয় দিনে চট্টগ্রামে যাত্রীবাহী বাস ও ট্রাকে আগুন

অনলাইন ডেস্ক »

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের দ্বিতীয় দিন আজ বুধবার চট্টগ্রামের পটিয়ায় একটি বাসে আগুন দেওয়া হয়েছে। সকাল সাড়ে আটটার দিকে পটিয়া উপজেলার ভেল্লাপাড়া সড়ক ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটেছে।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পোশাক কারখানার শ্রমিকদের নামিয়ে দিয়ে বাসটি কর্ণফুলী থেকে পটিয়ার দিকে যাচ্ছিল। সামনে অবরোধকারীদের দেখে বাসটি ফিরে আসার চেষ্টা করে। বাসের চালক ও সহকারী দ্রুত নেমে যাওয়ায় প্রাণে বেঁচে যান। অবরোধকারীরা বাসটি আটকিয়ে সেখানে আগুন ধরিয়ে দেয়।, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এর আগে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার লিচু বাগান এলাকার চট্টগ্রম কাপ্তাই সড়কে পাথরবোঝাই একটি ট্রাকে দুর্বৃত্তরা আগুন দিয়েছে বলে অভিযোগ পাওয়া যায়।

এ বিষয়ে রাঙ্গুনিয়া থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী জানান, আজ ভোররাত সাড়ে তিনটার দিকে পাথর বোঝাই একটি ট্রাকে আগুন দেওয়া হয়। ট্রাকটি চট্টগ্রাম থেকে কাপ্তাই যাচ্ছিল।

এছাড়া চট্টগ্রাম মেট্রোপলিটন সড়ক পরিবহন মালিক গ্রুপ জানিয়েছে, মঙ্গলবার রাতে চট্টগ্রাম নগরীর কালুরঘাট সিএন্ডবি এবং পুরাতন চান্দগাাঁও থানা এলাকায় দুটি মেট্রো প্রভাতি গাড়ি পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

এদিকে চট্টগ্রাম নগরীতে যান চলাচল প্রথম দিনের তুলনায় কিছুটা বেড়েছে। গণপরিবহনের পাশাপাশি, হিউম্যান হলার, টেম্পু, সিএনজি অটোরিকশা, প্রাইভেট কার, সহ অন্যান্য যানবহনের চলাচলও বেড়েছে।