২৫টি চোরাই মোবাইলসহ গ্রেফতার ৩

0
425
নিজস্ব প্রতিবেদক :
নগরে ২৫টি চোরাই মোবাইল সেটসহ  তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।
গ্রেফতারকৃতরা হলেন- মো. সাইফুল ইসলাম(৩৩), মো. সাজ্জাদ(২৩) ও মো. সুমন ওরফে  রুবেল(২৪)।  বুধবার রাতে কোতোয়ালী থানার বানিয়ারটিলা এলাকার একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। তারা প্রত্যকের বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় চুরি, ছিনতাইয়ের একাধিক মামলা আছে বলে জানান ওসি মহসীন।
সিএমপির এ কর্মকর্তা জানান, গ্রেফতার যুবকদের সুনির্দিষ্ট কোনো পেশা নেই। মূলত তারা মোবাইল চুরিসহ চোরাই মোবাইল ক্রয়-বিক্রয় করে আসছিল। গ্রেফতার হওয়া রুবেল পেশায় মোবাইল চোর। সে নগরের বিভিন্ন জায়গায় সাজ্জাদকে নিয়ে ঘুরে বেড়ায়। বাস টার্মিনাল, ট্রাক টার্মিনাল, কন্টেনার ডিপো, বিভিন্ন মার্কেট এলাকায় অবস্থান করে।  যাত্রীবেশে বাসে উঠে কৌশলে লোকজনের মোবাইল সেট ছিনিয়ে নেয়।
গ্রেফতার হওয়া সাইফুল ইসলাম চোরাই মোবাইল ক্রেতা। অপরাধ চক্রের কাছ থেকে নাম মাত্র মুল্যে চোরাই মোবাইল কিনে বেশি দামে বিক্রি করে আসছিল। গ্রেফতার হওয়া সুমন প্রকাশ রুবেল ইতিপূর্বে মোবাইল চুরি করিতে গিয়ে গণপিটুনি খায়।
চক্রটি দীর্ঘদিন ধরে নগরে মোবাইল চুরি, চোরাই মোবাইল কেনা-বেচার সাথে জড়িত। গ্রেফতার সাইফুল চোরাই মোবাইল কিনে কারিগরের মাধ্যমে ওই মোবাইলের লগ ও প্যার্টান পরিবর্তন করে নতুন মোড়কে বিক্রয় করে আসছিল।