সামুদ্রিক মৎস্য আইন সংশোধনের দাবি

0
143

মেরিন হোয়াইট ফিস ট্রলার ওনার্স অ্যাসোসিয়েশনের বিক্ষোভ

সামুদ্রিক মৎস্য আইন-২০২০ (সংশোধিত) সংশোধনের দাবি জানিয়েছে বাণিজ্যিক ফিশিং ট্রলার মালিকদের সংগঠন মেরিন হোয়াইট ফিস ট্রলার ওনার্স অ্যাসোসিয়েশন।
গতকাল ৬ ডিসেম্বর দুপুর ১২টায় আগ্রাবাদ সরকারি কার্য ভবন-১ এর সামুদ্রিক মৎস্য অধিদপ্তর কার্যালয়ের সামনে বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করেন তারা। ফিশিং ট্রলার মালিক নেতৃবৃন্দ পরে অধিদপ্তরের পরিচালক (সামুদ্রিক) আ ক ম শফিকজ্জামানের সাথে মতবিনিময় করেন।
এ সময় নেতৃবৃন্দ সংশোধিত আইনের বিলের মধ্যে বেশ কিছু ধারা বিলুপ্ত করে পুনরায় ফিশিং ট্রলার মালিকদের মতামত সংযোজন করে আইনটি সংশোধনের দাবি জানান।
প্রতিবাদ সমাবেশ ও মতবিনিময়কালে বক্তব্য রাখেন মেরিন হোয়াইট ফিস ট্রলার ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. জানে আলম, সাধারণ সম্পাদক মো. তাজ উদ্দিন তাজু।
উপস্থিত ছিলেন ছৈয়দ আহম্মদ, দিদার সওদাগর, মো. নুর নবী, মো. জসিম, সাইফুল ইসলাম বুলবুল, মো. মাসুদ আকতার মান্নান, মোবারক, মো. আলাউদ্দিন, মো. কামাল, মাজহার সাহেদ, মনোয়ার হোসেন প্রমুখ।
এর আগে ২৯ নভেম্বর সংগঠনের পক্ষ থেকে সংশোধিত আইনটির সাংঘর্ষিক ধারা বাতিল করে পুনরায় সংশোধনের দাবি জানিয়ে পরিচালক (সামুদ্রিক) ও নৌ-বাণিজ্য অধিদপ্তরের প্রিন্সিপাল অফিসারকে পৃথক চিঠি দেওয়া হয়। বিজ্ঞপ্তি