সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার ডিন জোন্স আর নেই

0
168
WELLINGTON, NEW ZEALAND - FEBRUARY 14: Former cricketer Dean Jones is interviewed at the start of the ICC Cricket World Cup "One Year To Go" on February 14, 2014 in Wellington, New Zealand. (Photo by Mark Tantrum/Getty Images)

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
অস্ট্রেলিয়ান সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার ডিন জোন্স আর নেই। আজ (বৃহস্পতিবার) মুম্বাইয়ের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স ছিল ৫৯ বছর। মস্তিষ্কের রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে।
১৯৮৪ থেকে ১৯৯২ সাল পর্যন্ত ৮ বছর অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন ডিন জোন্স। ক্যাঙ্গারুদের হয়ে ৫২ টেস্ট ও ১৬৪ ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। লাল বলের ক্রিকেটে ৪৬.৫৫ গড়ে ৩৬৩১ রান করেছেন জোন্স। এই ফরম্যাটে ১৪টি ফিফটির পাশাপাশি ১১টি শতক রয়েছে তার।
সাদা বলের ক্রিকেটেও সমান উজ্জ্বল ছিলেন এই অজি ব্যাটসম্যান। ওয়ানডেতে ৪৪.৬১ গরে ৬০৬৮ রান করেছেন তিনি। এই ফরম্যাটে তার ফিফটি ও সেঞ্চুরি সংখ্যা যথাক্রমে ৪৬ ও ৭টি।
ক্রিকেট থেকে অবসর নেয়ার পর ধারাভাষ্যকার হিসেবে নিজেকে সুপ্রতিষ্ঠিত করেন ডিন জোন্স। মুম্বাইয়ে স্টার স্পোর্টসের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ধারাভাষ্যের কাজ করছিলেন তিনি। তার মৃত্যুতে ক্রীড়াঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। খবর : ডেইলিবাংলাদেশ’র।