সবার জন্য করোনা ভ্যাকসিন নিশ্চিতের দাবি

113

বাসদের আলোচনা সভা

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ চট্টগ্রাম জেলার উদ্যোগে গতকাল ‘কোভিড বিশ্ব ও বর্তমান রাজনৈতিক পরিস্থিতি করণীয় শীর্ষক’ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিকাল ৫টায় দোস্ত বিল্ডিং ৩য় তলায় দলীয় কার্যালয়ে বাসদ চট্টগ্রাম জেলার ইনচার্জ আল কাদেরী জয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশিদ ফিরোজ ও কমরেড রাজেকুজ্জামান রতন।
আলোচনা সভায় সংগঠনের অন্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন স.ম. ইউনুচ, মুজিবুল হক (বি.এস.সি.), আকরাম হোসেন, হেলাল উদ্দিন কবির, অ্যাডভোকেট দীপক চৌধুরী, সেলিম উদ্দিন, নুরুল হুদা নিপু।
আলোচনা সভা পরিচালনা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রাম নগরের সভাপতি রায়হান উদ্দিন।
সভায় বক্তারা বলেন, ‘একদিকে সারাবিশ্বে একটি ভয়াল মহামারিকাল চলছে, অন্যদিকে পুঁজিবাদী দেশগুলোতে এ সুযোগ নিয়ে চলছে লুণ্ঠন। করোনাকালীন এই সময়ে মানুষ জীবন ও জীবিকার এক অসম সংকটে এসে নিপতিত হয়েছে। অনলাইন ক্লাসের নামে শিক্ষার ক্রমাগত সংকোচন চলছে, বাড়ছে বৈষম্য।
বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে শিক্ষার্থীদের কাছ থেকে নামে-বেনামে হাজার হাজার টাকা হাতিয়ে নেয়া হচ্ছে। প্রতিনিয়ত শিক্ষার বাণিজ্যিকীকরণ ও বেসরকারিকরণের ফলে শিক্ষাকে পরিণত করা হচ্ছে একটি ব্যবসায়িক পণ্যে। মানুষের গণতান্ত্রিক সকল অধিকার হরণ করে চলছে দুর্বৃত্তায়নের রাজনীতি’।আলোচনা সভায় বক্তারা করোনাকালীন সংকট নিরসন করে দেশের সকল মানুষের জন্য করোনার ভ্যাকসিন নিশ্চিতের দাবি জানান। বিজ্ঞপ্তি