লটারিতেই হবে মাশরাফির ভাগ্য নির্ধারণ

0
171

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ফিট না থাকায় বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্টের ড্রাফটে বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজার নাম ছিল না। তবে টুর্নামেন্টের মাঝপথে ফিট হয়ে ওঠায় এখন খেলার জন্য তিনি প্রস্তুত। এদিকে এখন পর্যন্ত মাশরাফিকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেছে দুটি দল। এমতাবস্থায় লটারির মাধ্যমে মাশরাফীর দল নির্ধারণ করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
জানা গেছে, মাশরাফি বিন মোর্ত্তজাকে দলে চেয়ে বিসিবির কাছে আবেদন করেছে জেমকন খুলনা এবং ফরচুন বরিশাল। টাইগার পেসারকে দলে পেতে আগ্রহের কথা জানিয়ে জেমকন খুলনার ম্যানেজার নাফিস ইকবাল বলেন, মাশরাফী এমন একটা নাম, তিনি এমন একটা খেলোয়াড় যাকে সবাই নিতে চাইবে। আমরাও তার ব্যাপারে আগ্রহ দেখিয়েছি।
তিনি আরো বলেন, এখানে ব্যাপার হলো উনার এভেইভিলিটি। বোর্ড থেকেও আলাদা ফিডব্যাক নিতে হবে যে উনি কি অবস্থায় আছেন, তার ফিটনেস কি অবস্থায় আছে। বোর্ডের একটা পলিসি ছিল যে ড্রাফট লিস্টে শুরুতে মাশরাফীর নাম ছিল না। কিন্তু পরে যখন তিনি ইনক্লুড হবেন তখন অনেক দল তাকে নিতে আগ্রহ দেখাতে পারে। সে সময় বোর্ডই সিদ্ধান্ত নেবে।
নাফিস ইকবাল যোগ করেন, এখন আসলে দেখার বিষয় অন্য কোনো দল মাশরাফিকে নিতে আগ্রহ দেখিয়েছে কিনা। তারপর আসলে সিদ্ধান্ত নেয়া হবে কে কিভাবে পাবে। আমরা এখন আমাদের আগ্রহ দেখিয়েছি। বাকিটা বোর্ডের ওপর।
এদিকে বঙ্গবন্ধু টি-২০ কাপের ড্রাফটের পরই বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছিল, ফিট হলে মাশরাফিকে যেকোনো দল নিতে পারবে। সেই সময় বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছিলেন, যদি একের অধিক দল মাশরাফীকে নিতে চায় সেক্ষেত্রে লটারির মাধ্যমে তার ভাগ্য নির্ধারণ হবে। এবার সেই পথেই হাঁটতে চলেছে বিসিবি।
দলগুলো কিভাবে মাশরাফীকে নিতে পারবে এই ব্যাপারে নান্নু বলেন, একের অধিক কোন দল যদি ওকে (মাশরাফি) চায় সেক্ষেত্রে লটারি করে দেয়া হবে। তবে যদি শেষ পর্যন্ত একটা দলই চায় সেক্ষেত্রে সরাসরি সেই দলে খেলতে পারবে। খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।