রেলওয়ে স্টেশন মাস্টারদের দাবি আদায়ে এগিয়ে আসতে হবে

0
93

স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়নের সভা

বাংলাদেশ রেলওয়ে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মো. দিদার হোসেন বলেন, স্টেশন মাস্টারদের গ্রেড বিন্যাস ও বেতন বৈষম্য বাস্তবায়ন করা ও নিয়োগ বিধি/২০২০ সংশোধন করে অনিয়ম ও বৈষম্য দূর করার পদক্ষেপ গ্রহণ করে স্টেশন মাস্টারদের ন্যায্য দাবি আদায়ে সকল স্টেশন মাস্টাদেরকে ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন সংগ্রামে এগিয়ে আসতে হবে। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। অবিলম্বে ২ মাসের মধ্যে কেন্দ্রীয় ও ডিভিশন কমিটি গঠন প্রক্রিয়া আরম্ভ করতে হবে।
বাংলাদেশ রেলওয়ে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়ন চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে বিশেষ সভা স্টেশন মাস্টার গ্রেড-১-চট্টগ্রাম মো. জাফর আলমের সভাপতিত্বে এবং পিএসএম-চট্টগ্রাম মো. মাঈন উদ্দিন মামুনের সঞ্চালনায় চট্টগ্রাম পুরাতন রেলওয়ে স্টেশনে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সহ-সভাপতি জাফর উল্ল্যাহ মজুমদার।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় কমিটির যুগ্ম সম্পাদক মো. ফকরুল আলম পারভেজ, সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ হারুন, সাংগঠনিক সম্পাদক মো. শফিকুল ইসলাম, কার্যকরি সদস্য মো. আব্দুস সালাম ভূঁইয়া, বাংলাদেশ রেলওয়ে ট্রাফিক ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. সাহিদ হোসেন খোকন।
সভায় চট্টগ্রাম বিভাগের পক্ষ থেকে নতুন কমিটি গঠন ও সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য চট্টগ্রাম ডিভিশন থেকে ষোলশহর স্টেশন মাস্টার মো. জাফর উল্লাহ মজুমদার আহ্বায়ক, জাফর আলম, এস এম ফকরুল আলম পারভেজ, মোহাম্মদ হারুন, আব্দুস সালাম ভূঁইয়া, শফিকুল ইসলাম, আবু হানিফ, আবু জাফর মজুমদার ও মারুফ হোসেন কে সদস্য করে ৯ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।
বিশেষ সভায় উপস্থিত ছিলেন মো. মাহবুবুর রহমান, মো, আবু জাফর মজুমদার, মো. আবু হানিফ, মো. কাজী সাহাদাত হোসেন, পলাশ দে, মো. মারুফ হোসেন, রাজকুমার রায়, মো. মাহমুদ হাসান ভূঁইয়া, লোকমান খাঁন, সঞ্জীব দাশ, মো. সিরাজুল ইসলাম, মো. মুজিবুর রহমান, মো. মেহেদি হাসান, মো. শামছুজ্জামান, সাইফুল ইসলাম, মাহমুদ হাসান, শরিফুল ইসলাম, তন্ময় চৌধুরী, মোতাহের হোসেন, মোকতার আহমেদ প্রমুখ। বিজ্ঞপ্তি