‘মোদি যতদিন থাকবে ততদিন ভারত-পাকিস্তান সিরিজ হবে না’

0
172

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
নরেন্দ্র মোদির সরকার যতদিন ভারতবর্ষের মসনদে রয়েছেন ততোদিন ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের কোনও প্রশ্নই নেই। আগেও বলেছিলেন, ফের একবার একই ইস্যুতে সুর চড়ালেন প্রাক্তন পাক তারকা অল-রাউন্ডার শাহিদ আফ্রিদি। একইসঙ্গে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে অংশ না নিতে পারার বিষয়টা পাকিস্তানি ক্রিকেটারদের কাছে বড়সড় একটা সুযোগ হাতছাড়া হওয়ার সামিল, জানালেন তিনি।
সম্প্রতি আরব নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে আফ্রিদি জানান, ‘পাকিস্তান সরকার সবসময় তৈরি কিন্তু ভারতের বর্তমান সরকার যতদিন শাসনে আছে ততদিন ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হওয়া কোনওভাবেই সম্ভব নয়।’ আমিরাতে চলতি ইন্ডিয়ান প্রিমিয়র লিগ বিশ্ব ক্রিকেটের অন্যতম বড় একটা ব্র্যান্ড। আর সেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে খেলতে না পারায় পাকিস্তানি ক্রিকেটাররা একটা বড় সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন বলেও জানালেন প্রাক্তন পাক অধিনায়ক।
আফ্রিদির কথায়, ‘আইপিএল বিশ্ব ক্রিকেটের বিরাট বড় একটা ব্র্যান্ড। আর সেখানে খেলার বিষয়টি বাবর আজম সহ অন্যান্য ক্রিকেটারদের জন্য দারুণ একটা সুযোগ। চাপের মুখে নিজেকে মেলে ধরা, অন্যান্য বিদেশি ক্রিকেটারদের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করা। সবমিলিয়ে আমার মনে হয় পাকিস্তানি ক্রিকেটারদের বড়সড় একটা সুযোগ হাতছাড়া হচ্ছে।’
ভারতীয় অনুরাগীদের ভালোবাসা প্রসঙ্গে আফ্রিদি বলেন, ‘সন্দেহ নেই আমি ভারতের মাটিতে ক্রিকেট দারুণ উপভোগ করেছি। ওদেশের অনুরাগীদের থেকে যা ভালোবাসা আমি পেয়েছি সেটাকে সবসময় সম্মান করি। এখনও সোশ্যাল মিডিয়ায় আমি ওদেশের অনুরাগীদের মেসেজ পাই, আমিও তাদের রিপ¬াই করি। সবমিলিয়ে আমি মনে করি ভারতের মাটিতে আমার সামগ্রিক যা অভিজ্ঞতা সেটা দুর্দান্ত।’
উলে¬খ্য, দীর্ঘ প্রতীক্ষার পর গত ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরও আমিরশাহীতে শুরু হয়েছে ত্রয়োদশ আইপিএলের আসর। দর্শকহীন আবহে, ভিন্ন পরিমন্ডলে শুরু হলেও টুর্নামেন্ট নিয়ে উন্মাদনার কোনও কমতি নেই। এক সপ্তাহের মধ্যেই সুপার-ওভার, রেকর্ড শতরানের সাক্ষী থেকেছে কোটিপতি লিগ। খবর : কলকাতাটোয়েন্টিফোর’র।