মেসি থেকে যাওয়ায় খুশি লা লিগা সভাপতি

0
242

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক
অনেক ঝড়-ঝঞ্ঝার পর পরিস্থিতি শান্ত হয়েছে। কয়েকদিনের টানাপোড়েনের পর বার্সেলোনাতে রয়ে গেছেন লিওনেল মেসি। ফিরেছেন অনুশীলনেও। মেসির এই সিদ্ধান্তে দারুণ খুশি লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস। তৃতীয় মেয়াদে লা লিগার শীর্ষ পদে থাকা এই আইনজীবীর আশা, ‘ইতিহাসের সেরা ফুটবলার’ মেসি ক্যারিয়ার শেষ করবেন লা লিগাতেই। খবর বিডিনিউজের।
চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হওয়ার পর বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত জানিয়েছিলেন মেসি। গত ২৫ আগস্ট এক ফ্যাক্স বার্তায় চুক্তির একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে দল ছাড়তে চেয়েছিলেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।
চুক্তির ওই ধারা কার্যকরের মেয়াদ গত ১০ জুনে ফুরিয়েছে উল্লেখ করে ৭০ কোটি ইউরো রিলিজ ক্লজের দাবিতে অনড় ছিল বার্সেলোনা। লা লিগা কর্তৃপক্ষও বার্সেলোনার পক্ষ নিয়ে বিবৃতি দিয়েছিল সেসময়।
সেই অচলাবস্থার অবসান হয়েছে আলোচনার পর। অনিচ্ছা থাকলেও মেসি থেকে গেছেন প্রিয় আঙিনাতে। লা লিগার ২০২০-২১ মৌসুমের লঞ্চিংয়ে এসে সোমবার তেবাস জানালেন সন্তুষ্টির কথা।
‘আমরা চাই মেসি আমাদের সঙ্গে থাকুক। ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড় সে এবং আমরা চাই লা লিগাতেই সে তার ক্যারিয়ার শেষ করুক।’
‘সে আমাদের সঙ্গে ২০ বছর ধরে আছে এবং সে অন্য লিগে না গিয়ে আমাদের সঙ্গে থেকে যাওয়ায় আমরা খুবই খুশি।’
মাত্র ১৩ বছর বয়সে বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকে কাতালুনিয়ার দলটির সঙ্গেই আছেন মেসি। সাম্প্রতিক বছরগুলোকে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে নানা বিষয়ে মতভেদ হওয়ায় ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড চেয়েছিলেন দলছুট হতে।
কদিন আগে এক সাক্ষাৎকারে বার্সেলোনার কর্তাব্যক্তিদের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন মেসি। ওই সাক্ষাৎকারেই জানান কাম্প নউয়ে থেকে যাওয়ার সিদ্ধান্ত।
চ্যাম্পিয়ন্স লিগের ব্যর্থতার পর কিকে সেতিয়েনকে বিদায় করে দিয়ে রোনাল্ড কুমানকে দায়িত্ব দিয়েছে বার্সেলোনা। নতুন কোচের সঙ্গে সোমবার প্রথমবারের মতো অনুশীলন করেন মেসি।
আগামী রোববার শুরু হবে ২০২০-২১ মৌসুমের লা লিগা।