মেসিকে তিনবছরের জন্য পেতে চায় পিএসজি

61

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
সময়ের সেরা খেলোয়াড় বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। চলতি বছরের ৩০ জুন মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি শেষ হয়ে যাবে।আর্জেন্টাইন এই কিংবদন্তিকে পেতে দৌড়ঝাঁপ শুরু করেছে পিএসজি। বেশ কিছু ইউরোপীয় ও দক্ষিণ আমেরিকান গণমাধ্যম জানাচ্ছে, মেসিকে পেতে এর মধ্যেই অকল্পনীয় প্রস্তাব দিছে ক্লাবটি।
ব্রাজিলের টিএনটি স্পোর্টস জানাচ্ছে, মেসিকে দলে পেতে পিএসজি এর মধ্যেই একটা তিন বছরের চুক্তি পেশ করেছে। সেখানে সব মিলিয়ে অর্থের অঙ্কটা এতটাই বেশি যে বিশ্বের আর কোনো দলই এমন বড় বেতন দিয়ে রাখার কথা কল্পনাতেও আনতে পারবে না!
শেষ ছয় বছর ধরে চ্যাম্পিয়ন্স লিগ মেসিকে কেবল বঞ্চিতই করে এসেছে। শিরোপাটা ন্যু ক্যাম্পে ফেরাতে বার্সেলোনার কাছে মেসির চাওয়া ছিল প্রয়োজনীয় কিছু দলবদল, যেসব খেলোয়াড় দলে এসে দলকে আরো শক্তিশালী করবেন। তার সঙ্গে একটা উচ্চাভিলাষী ক্রীড়া প্রকল্প।
পিএসজির বিশ্বাস, মেসির চাহিদার মতো পিএসজিরও চাহিদা একই। উচ্চাভিলাষী ক্রীড়া প্রকল্প আর চ্যাম্পিয়ন্স লিগের তীব্র ইচ্ছা। গেল মৌসুমে দলটি খেলেছে ফাইনাল আর এবারও সেমিফাইনালে খেলেছেন নেইমাররা। এ কারণেই মেসিকে দলে ভেড়াতে মরিয়া হয়ে উঠেছে দলটি।
মেসিকে নিয়ে এমন আগ্রহ অবশ্য খুব নতুন কিছু নয়। কিন্তু মেসি নিজে এ বিষয়ে এখনো মুখ খোলেননি।
তবে স্প্যানিশ সংবাদ মাধ্যমের বিশ্বাস, বার্সার কোপা দেল রে জয় আর স্প্যানিশ লিগের পথে এগিয়ে যাওয়ার বিষয়টা তাকে রাখার ক্ষেত্রে কাতালান ক্লাবটির পক্ষে নিয়ামক হিসেবে কাজ করতে পারে।
বার্সেলোনা সভাপতি হোয়ান লাপোর্তাও তাকে দলে রাখতে মরিয়া। ছয় বারের ব্যালন ডি’অর জয়ীর বাবার সঙ্গে এর মধ্যেই আলোচনা শুরু করে দিয়েছেন বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদ মাধ্যম।
মৌসুম শেষ হতে বাকি এক মাস আর মেসির চুক্তির বাকি দুই মাস। এ সময়ে আলোচনা-দরকষাকষির অনেক দূর এগোতে হবে। তবে বার্সেলোনা জানে, অন্যদের প্রস্তাবের সমমূল্যের প্রস্তাব দলটি দিতে পারবে না, তবে অধিনায়ককে রাখতে ভালো একটা ক্রীড়া প্রকল্পই যথেষ্ট হবে, এমনটাই মনে করছে বার্সেলোনা। খবর : ডেইলিবাংলাদেশ’র।