মৃত্যু ৩৪, শনাক্ত ১৯৭৩

0
237

সুপ্রভাত ডেস্ক :

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট তিন হাজার ৯৪১ জনের মৃত্যু হলো। নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ৯৭৩ জন, যা গতকালের তুলনায় ২৭২ জন কম। এ নিয়ে এ পর্যন্ত মোট শনাক্ত হলেন দুই লাখ ৯৪ হাজার ৫৯৮ জন।

আজ রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে সর্বশেষ এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৫২৪ জন; যা গতকালের তুলনায় ৫৭২ জন বেশি। এ নিয়ে মোট সুস্থ হলেন এক লাখ ৭৯ হাজার ৯১ জন।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৯৫৯টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৮০১টি। এখন পর্যন্ত ১৪ লাখ ৪২ হাজার ৬৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ৯৭৩ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ২৭ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬০ দশমিক ৭৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৪ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ২৪ জন পুরুষ জন এবং ১০ জন নারী। এখন পর্যন্ত পুরুষ তিন হাজার ১০৬ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৮৩৫ জন।

মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।