মাঠে গড়ালো ইপিএল

0
172

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
আজ থেকে শুরু হতে যাচ্ছে ইংল্যান্ডের ঘরোয়া ফুটবলের সবচেয়ে জমজমাট ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আসর ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল)। প্রথম ম্যাচেই এফএ কাপ জয়ী আর্সেনালের বিপক্ষে মাঠে নামবে প্রিমিয়ার লিগে ফিরে আসা ফুলহ্যাম। প্রথম দিনে অনুষ্ঠিত হবে আরো দুটি ম্যাচ। ক্রিস্টাল প্যালেসের প্রতিপক্ষ সাউদাম্পটন এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুল খেলবে লিডসের বিপক্ষে।
ইউরোপ তো বটেই, বিশ্বের ঘরোয়া ফুটবল লিগগুলোর মাঝে সবচেয়ে বড় আসর ইংলিশ প্রিমিয়ার লিগ। আগের মৌসুম শেষ হওয়ার দেড় মাসের ব্যবধানে শনিবার শুরু হচ্ছে ইপিএলের ২০২০-২১ মৌসুম।
ফুলহ্যামের ঘরের মাঠ ক্র্যাভেন কটেজ এবারের আসরের উদ্বোধনী ম্যাচের ভেন্যু। এক মৌসুম বাদে প্রিমিয়ার লিগে ফিরেছে কটেজাররা। দলে নতুন মুখ হিসেবে এসেছেন পিএসজির সাবেক গোলকিপার আলফান্সো আরিওলা, ডাচ রাইট ব্যাক কেনি টেটে, লেফটব্যাক অ্যান্টনি রবিনসন ও মিডফিল্ডার মারিও লেমিনা। লড়াকু মানসিকতায় দারুণ শুরু করতে চান ফুলহ্যাম কোচ।
এদিকে নতুন মৌসুমে ভালো করতে মরিয়া আর্সেনাল। গানারদের হয়ে এই ম্যাচেই ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ান আর ডিফেন্ডার উইলিয়াম স্যালাইবার অভিষেক হতে পারে। ঘাড়ের ইনজুরিতে যথারীতি বাইরে থাকবেন ডেভিড লুইজ। পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যায়, ফুলহ্যামের বিপক্ষে সবশেষ ৫ দেখায় সবগুলোতেই জয় আছে গানারদের। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৫টায় এই দুই দলের লড়াই শুরু হবে।
রাত ৮টায় সেলহার্স্ট পার্কে স্বাগতিক ক্রিস্টাল প্যালেসের মুখোমুখি হয় সাউদাম্পটন। গত মৌসুমটা ক্রিস্টালের খুব একটা ভাল যায়নি। শেষ আট ম্যাচ থেকে মাত্র ১ পয়েন্ট নিতে পেরেছিল দলটি। অন্যদিকে সাউদাম্পটন গত সাত ম্যাচ ধরেই অপরাজিত। ড্যানি ইংক্স ২২ গোল করে হয়েছিলেন লিগের তৃতীয় সেরা স্কোরার। বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে এই দুই দলের দ্বৈরথ। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুল রাত সাড়ে দশটায় লিডসের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের প্রিমিয়ার লিগ যাত্রা শুরু করবে। খবর : ডেইলিবাংলাদেশ’র।