ভারতের প্রধান নির্বাচক হচ্ছেন আগারকার!

0
177

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
যেকোনো জাতীয় দলের প্রধান নির্বাচক হওয়া সম্মানের ব্যাপার। ভারতের মতো দল হলে তো কথাই নেই। সম্প্রতি ভারতের জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হওয়ার জন্য দেশটির ক্রিকেট বোর্ডে (বিসিসিআই) আবেদন করেছেন সাবেক তারকা ফাস্ট বোলার অজিত আগারকার।
কিছুদিন আগে জাতীয় দলের নির্বাচক প্যানেলের জন্য বিজ্ঞপ্তি দিয়েছিল বিসিসিআই। রোববার ছিল আবেদনের শেষ দিন। সময় শেষ হওয়ার পর জানা যায়, লোভনীয় পদটির জন্য আবেদন করেছেন অজিত আগারকার, মনিন্দর সিং, চেতন শর্মা, শিবসুন্দর দাস ও রণদেব বসু।
ভারতের হয়ে ১৯৯৮ সালের অক্টোবর থেকে ২০০৭ সালের সেপ্টেম্বর পর্যন্ত খেলেছেন অজিত আগারকার। দেশের হয়ে তিনি ২৬ টেস্টে শিকার করেছেন ৫৮ উইকেট। এছাড়া ১৯১টি ওয়ানডে ম্যাচে উইকেট শিকারের আনন্দে মেতেছেন ২৮৮ বার। ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে জানা গেছে, জাতীয় দলের প্রধান নির্বাচন হওয়ার দৌড়ে এগিয়ে আছেন আগারকারই।
ভারতীয় জাতীয় ক্রিকেট দলের বর্তমান নির্বাচক কমিটির প্রধান হিসেবে দায়িত্বে আছেন সুনীল জোশী। পাঁচ সদস্য বিশিষ্ট কমিটির বাকি সদস্যরা হলেন হরবিন্দর সিং, দেবাং গান্ধী, শরণদীপ সিং এবং যতীন পরঞ্জপে। তাদের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় নতুন করে এই পদে নিয়োগ দেবে বিসিসিআই। খবর : ডেইলিবাংলাদেশ’র।