বড় জরিমানা দিলেন কোহলি

0
168

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
সময়টা একেবারেই ভাল যাচ্ছে না ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির। ব্যাটে রান নেই, ফিল্ডিংয়ে জঘন্য ক্যাচ মিস, দলের লজ্জাজনক হার, শুনতে হচ্ছে বিশেষজ্ঞদের সমালোচনাও। এসবের পর আবার তাকে গুণতে হচ্ছে মোটা অঙ্কের জরিমানা। সৌজন্যে স্লো ওভার রেট।
আসলে আমিরাতের গরমে সব বোলারদেরই বল করতে সমস্যা হচ্ছে। তাছাড়া আইপিএলের টানটান উত্তেজনায় প্রতিটি বলের জন্য তৈরি করতে হচ্ছে আলাদা আলাদা কৌশল। তাই সময় লাগছে ফিল্ডিং সেট করতেও। যার জেরে এবারের আইপিএলের একাধিক ম্যাচ ইতিমধ্যেই নির্ধারিত সময়ের পরে শেষ হয়েছে। তবে আরসিবির ক্ষেত্রে সমস্যাটা বেশি। তাদের দলে একজন মাত্র স্পিনার। পাঞ্জাবের বিরুদ্ধে চার পেসারকে দিয়ে বল করাতে অনেকটা বেশি সময় নিয়ে ফেলেছিলেন কোহলি। যার জন্য আইপিএলের নিয়ম অনুযায়ী ম্যাচ ফি থেকে ১২ লক্ষ টাকা জরিমানা দিতে হল বিরাটকে।
আসলে বৃহস্পতিবারের হার শুধু অধিনায়ক বিরাটের গ্রহণযোগ্যতা নিয়েই প্রশ্ন তুলে দিয়েছে। লজ্জার হারের পর খোদ সুনীল গাভাসকার কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন। কিংবদন্তি ওপেনার বলছেন, ‘শেষ চার ওভারের রণকৌশলের জন্য বিরাটকে প্রশ্ন করতেই হবে। শেষ চার ওভারে ওরা ৭৪ রান দিয়েছে। আমার মনে হয়, শেষ চার ওভারে ৫০ রান অবধি যেতে পারে। কিন্তু ওরা ৭৪ দিল, সেটা অনেক বেশি।’ যদিও শেষে টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘দিনের শেষে কোহলিও মানুষ। আর ওরও ভুল হতেই পারে।’
ভুল যে হয়েছে, সেটা বিরাট নিজেও মানছেন। আর গতকালের ম্যাচে হারের জন্য পুরোপুরি নিজেকেই দায়ী করেছেন তিনি। ম্যাচ শেষে বিরাট বলছিলেন, ‘আমাকেই এই হারের দায় নিতে হবে। ওদের ইনিংসের মাঝামাঝি আমরা ভালই বল করছিলাম। তখনই দুটো ক্যাচ পড়ে যায়। যার জন্য শেষদিকে রাহুল ৩০-৩৫ রান বেশি করে ফেলল। ওদের ১৮০ রানের মধ্যে আটকাতে পারলে প্রথম বল থেকে রান তোলার এত চাপ থাকত না। সুতরাং আমাকে এগিয়ে আসতে হবে। দুটো ক্যাচ পড়েছে, সেই ভুলটা স্বীকার করতে হবে।’ খবর : সংবাদপ্রতিদিন’র।