বাতিল হতে পারে এবারের ‘এএফসি কাপ’

0
190

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
মহামারি করোনাভাইরাসের কারণে এ বছর এএফসি কাপ-২০২০ বাতিলের বিষয়ে চিন্তা করছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। গত মার্চ থেকে এই অঞ্চলের দ্বিতীয়-টায়ারের এই ক্লাব প্রতিযোগিতাটি বন্ধ রয়েছে। আগামী মাসে চারটি স্বাগতিক দেশে নতুন করে এই প্রতিযোগিতা শুরুর কথা রয়েছে। যদিও নয়টি গ্রুপের তিনটি গ্রুপের দল তাদের হোম ম্যাচে খেলার সুবিধা থেকে বঞ্চিত হবে।
এশিয়ান ফুটবল কনফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য লেবাননের হাচেম হায়দার বলেছেন প্রতিযোগিতা বাতিলের ব্যপারে একটি পরামর্শ দেয়া হবে। ভিডিও লিঙ্কের মাধ্যমে কার্যনির্বাহী কমিটির সভায় এই পরামর্শ উপস্থাপন করা হবে।
এই অঞ্চলের সবচেয়ে বড় টুর্নামেন্ট এএফসি চ্যাম্পিয়ন্স লিগ নিয়েও সভায় আলোচনা হবে। মার্চ থেকে এই প্রতিযোগিতাটিও বন্ধ রয়েছে। আট গ্রুপের স্বাগতিক কোন দেশই এখনো পর্যন্ত ম্যাচ আয়োজনের ব্যপারে সবুজ সঙ্কেত দিতে পারেনি।
তবে এএফসি জেনারেল সেক্রেটারি উইন্সডর জন গত সপ্তাহে বলেছিলেন এ বছরই চ্যাম্পিয়ন্স লিগ শেষ করার ব্যপারে তিনি আশাবাদী। করোনা মহামারি এখনো বিশ্বজুড়ে চলমান রয়েছে এবং বেশ কয়েকটি এশিয়ান দেশ এর সঙ্গে প্রতিনিয়ত লড়াই করে যাচ্ছে। খবর : ডেইলিবাংলাদেশ’র।