বর্ষপূর্তিতে বু বু ওয়ার্ল্ড নানা আয়োজন

0
101

নিজস্ব প্রতিবেদক :
বর্ষপূর্তি পালন করলো শিশুদের সামাজিক ক্লাব বু বু ওয়ার্ল্ড। গত বছরের ২০ নভেম্বর চট্টগ্রামের শিশুদের মনন ও বিকাশের জন্য যে ক্লাব গড়ে তোলা হয়েছিল তা খুব কম সময়ে শিশুদের কাছে জনপ্রিয় হয়ে ওঠে। এ জনপ্রিয়তার ধারাবাহিকতায় ক্লাবটি বর্ষপূর্তিতে সপ্তাহজুড়ে কর্মসূচি গ্রহণ করেছে। এরমধ্যে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, গল্প বলাসহ নানা কর্মসূচি।
চট্টগ্রামের অন্যতম সেরা ডেভেলপার প্রতিষ্ঠান সিপিডিএল গত বছর নগরীর জামালখান এসএস খালেদ রোডে রিমা কনভেনশন সেন্টারের পাশের ভবনে বু বু ওয়ার্ল্ড গড়ে তোলার পর থেকে তা জনপ্রিয় হওয়ার পর গত এপ্রিলে শুরু হয় করোনার ধাক্কা। পরবর্তীতে স্বাস্থ্য সুরক্ষা মেনে করোনার মধ্যে তা চালু করার পর শিশুদের উপস্থিতিতে তা আবারো সরগরম হয়ে উঠে। গতকাল বু বু ওয়ার্ল্ডের প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠানে কেক কেটে এর উদ্বোধন করেন সিপিডিএলের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী ইফতেখার হোসেন। এসময় বু বু ওয়ার্ল্ডে ঘুরতে আসা শিশু এবং তাদের অভিভাবকরাও উপস্থিত ছিলেন।
উদ্বোধন অনুষ্ঠানে প্রকৌশলী ইফতেখার হোসেন বলেন, ‘শিশুদের জন্য যথাযথ বিনোদনের স্থান থাকতে হবে। আর এতে বু বু ওয়ার্ল্ড সময়ের সাথে সাথে শিশুদের চাহিদা অনুযায়ী সেবা দিতে চেষ্টা করছে। একইসাথে দেশের বিভিন্ন শহরেও যাতে এই সেবা ছড়িয়ে দেয়া যায় সেই লক্ষ্যে কাজ করা হচ্ছে।’
এদিকে বু বু ওয়ার্ল্ডে শিশুদের বুদ্ধিবৃত্তিক বিভিন্ন রাইডের পাশাপাশি শারীরিক পরিশ্রমের বিভিন্ন রাইডও রয়েছে। এতে শিশুরা উভমুখী মেধায় সমৃদ্ধ হবে। অপরদিকে এর পাশেই রয়েছে একটি রেস্টুরেন্টও। সাশ্রয়ী মূল্যে মিলবে মজাদার খাবার।
শিশুদের প্রিয় এই ক্লাবটি প্রথম বর্ষপূর্তি উপলক্ষ্যে সপ্তাহজুড়ে কর্মসূচি নিয়েছে। এরমধ্যে রয়েছে আজ শনিবার সকাল ১১টায় উন্মুক্ত চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রোববার শিশুদের জন্য রয়েছে আকর্ষণীয় ফেস পেইন্টিং, সোমবার রয়েছে মজার গল্প বলার আসর, মঙ্গলবার উদ্বোধন করা হবে শিশুদের জন্য বুক কর্নার, বুধবার রাখা হয়েছে ক্রাফটিং অ্যান্ড পোর্টেট স্কেচ আর শেষদিন বৃহস্পতিবার রাখা হয়েছে জনপ্রিয় ম্যাজিশিয়ান রাজীব বশাকের যাদু প্রদর্শনী।