প্রতিক্রিয়াশীল অপশক্তির বিরুদ্ধে ইস্পাত কঠিন ঐক্য গড়ার আহ্বান

0
160

চবি বঙ্গবন্ধু পরিষদের প্রতিবাদ সমাবেশ

কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে ৭ ডিসেম্বর বেলা সাড়ে এগারটায় বঙ্গবন্ধু পরিষদ, চবি শাখার উদ্যোগে চবি বঙ্গবন্ধু চত্বরে এক মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদ চবি শাখার সিনিয়র সহ-সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদা।
এতে বঙ্গবন্ধু পরিষদ চবি শাখার সকল স্তরের নেতৃবৃন্দ, চবি শিক্ষক সমিতি, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ, বিশ^বিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তাঁরা বলেন, যে বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ হতো না; সেই জাতির পিতার ভাস্কর্য ভাঙার ধৃষ্টতাপূর্ণ আচরণ যারা করছে তারা দেশ-জাতির শত্রু।
বক্তারা এই প্রতিক্রিয়াশীল মৌলবাদী অপশক্তির বিরুদ্ধে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তোলার আহ্বান জানান। তাঁরা আরো বলেন, প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন-অগ্রগতিতে এগিয়ে চলা বাংলাদেশকে যারা সহ্য করতে পারছে না তারাই আজকে জাতির পিতার ভাস্কর্য ভেঙে দেশে অস্থিতিশীল পরিস্থিতি নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক বেঁচে থাকতে তাদের এ অপচেষ্টা সফল হতে দেবে না মর্মে বক্তারা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। সমাবেশে বক্তারা এ সকল কুচক্রীমহলকে দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেয়ার জোর দাবি জানান।
বঙ্গবন্ধু পরিষদ, চবি শাখার সাধারণ সম্পাদক মশিবুর রহমানের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মনজুর উল আলম, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর মোহাম্মদ আলী আজগর চৌধুরী, অতীশ দীপংকর শ্রীজ্ঞান হলের প্রভোস্ট রেজাউল করিম, বঙ্গবন্ধু পরিষদ, চবি শাখার সহ-সভাপতি এ কে এম মাহফুজুল হক খোকন, চবি অফিসার সমিতির সাধারণ সম্পাদক হামিদ হোসাইন নোমানী, কর্মচারী সমিতির সভাপতি মো. আনোয়ার হোসেন, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ বাচ্চু, বঙ্গবন্ধু পরিষদের সদস্য হাবিবুল বাশার, আবদুল্লাহ আল আসাদ, সুমন মামুন, মিজানুর রহমান। বঙ্গবন্ধু পরিষদ, চবি শাখার এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন ছাত্রলীগ চবি শাখার সভাপতি রেজাউল হক রুবেল। বিজ্ঞপ্তি