প্রচারণা শেষ, রাত পোহালেই ভোট

118

মিরসরাই ও বারইয়ারহাট পৌর নির্বাচন

নিজস্ব প্রতিনিধি, মিরসরাই :
শেষ হয়েছে বারইয়ারহাট ও মিরসরাই পৌর নির্বাচনের প্রচার প্রচারণা। শুক্রবার প্রচারণা শেষ করে প্রার্থীরা ভোটের জন্য অপেক্ষা করছে।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, মিরসরাই পৌরসভায় মোট ভোটার রয়েছে ১২ হাজার ৮শত ৫৫। পৌরসভায় মেয়র পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বর্তমান মেয়র গিয়াস উদ্দিন। এছাড়া সংরক্ষিত আসনে দুই প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। বর্তমানে মিরসরাই পৌরসভায় ৯টি ওয়ার্ডে ৪৩ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
অন্যদিকে বারইয়ারহাট পৌর নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম খোকন ও বিএনপি মনোনীত প্রার্থী দিদারুল আলম মিয়াজী। ওই পৌরসভায় মোট ভোটার রয়েছে ৮ হাজার ৬শত ৫৫ জন। বারইয়ারহাট পৌরসভায় ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫৪ জন প্রার্থী। তবে ভোটাররা যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে আগামীর মেয়র ও কাউন্সিলর নির্বাচিত করবেন বলে জানিয়েছেন।
বারইয়ারহাট পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের ভোটার রতন রাজ, সুমন রায়সহ অনেকে জানান, তারা ২৮শে ফেব্রুয়ারি সৎ ও যোগ্য প্রার্থীকে ভোট দেবেন। যে সকল প্রার্থী জনগণের সাথে সম্পৃক্ত নেই তাদের বয়কট করবেন।
বারইয়ারহাট পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বিষ্ণু প্রসাদ দত্ত রতন জানান, ৫ নম্বর ওয়ার্ডের কোন শিক্ষা প্রতিষ্ঠান নেই। তিনি নির্বাচিত হলে নতুন মেয়রের সহযোগিতায় একটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলবেন।
৪,৫,৬ সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থী শিল্পী ভৌমিক জানান, তিনি বিগত সময়ে এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন। তাই তিনি এইবারও জয়ের ব্যাপারে আশাবাদী।
বারইয়ারহাট পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম খোকন জানান, তিনি মেয়র নির্বাচিত হলে মিরসরাইয়ের অভিভাবক সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি ও তার পুত্র মাহবুবুর রহমান রুহেলের সহযোগিতায় বারইয়ারহাট পৌরসভাকে মাদকমুক্ত পৌরসভায় পরিণত করবেন।
অন্যদিকে বারইয়ারহাট পৌর নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী দিদারুল আলম মিয়াজীর প্রকাশ্যে প্রচারণা চোখে পড়েনি। তবে তিনি একাধিক স্থানে পোস্টার দিয়ে প্রার্থিতা জানান দিয়েছেন। এবিষয়ে বক্তব্য জানতে শুক্রবার বিকালে তাকে ফোন দেয়া হলে সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি।
মিরসরাই পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডেও কাউন্সিলর প্রার্থী নিজাম উদ্দিন জানান, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ভোটারদের বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। তিনি একাধিকবার এবিষয়ে রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।
মিরসরাই পৌর নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মিনহাজুর রহমান জানান, ইভিএমে ভোটারদের ভয়ভীতি দূর করতে শুক্রবার দুই পৌরসভায় মগভোট অনুষ্ঠিত হয়েছে। এছাড়া সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে প্রার্থীদের নিয়ে মতবিনিময় করা হয়েছে।