১৭১৫ নমুনায় ৭০ শনাক্ত, টিকা দিল ১৪,৬৬২ জন

চট্টগ্রামে করোনা

নিজস্ব প্রতিবেদক :
করোনায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭০ জন। গত বৃহস্পতিবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়, শেভরন, ইম্পেরিয়াল, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৭১৫ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৭০ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ৭৭৫ জন। অপরদিকে বৃহস্পতিবার ১৪ হাজার ৬৬২ জন করোনার টিকা দিয়েছেন। এতে এ পর্যন্ত ২ লাখ ৪১ হাজার ৯৩২ জনের ভ্যাকসিন দেয়া হলো।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৭৯৪ নমুনার মধ্যে ৪৮ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৮ নমুনায় ১১ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৪৭৩ জনে ১৮ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ১১৬ নমুনায় ৯ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৩৯ জনে ১১ জন, শেভরনে ২০২ নমুনায় ১০ জন, আরটিআরএলে ২ জনের নমুনায় একজন এবং মা ও শিশু হাসপাতালে ১০ জনের নমুনায় দুজন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৩১ জনের নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি।
উল্লেখ্য, শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের শঙ্কায় সতর্ক ছিল সবাই। আর এতে স্বাভাবিক জীবন যাপনেও বাড়েনি সংক্রমণ হার। নভেম্বর ও ডিসেম্বর মাসে সংক্রমণ কিছুটা বাড়লেও পরবর্তীতে তা নিয়ন্ত্রণে চলে আসে। এখন প্রতিদিন শনাক্তের হার শতকের নিচে নেমে এসেছে। শীতের মধ্যে একসময় দিনে তা ৩০০ও পৌঁছেছিল। এর আগে গত বছরের এপ্রিলে করোনায় প্রথম রোগী শনাক্ত হয়েছিল চট্টগ্রামে।