পুলিশ কমিশনারকে মানবাধিকার ফাউন্ডেশনের স্মারকলিপি : যৌতুক প্রতিরোধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি

0
183

বাংলাদেশ তথ্য ও মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম জেলা কমিটির পক্ষ থেকে চট্টগ্রামের নবাগত পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর পিপিএম কে নারী নির্যাতন, শিশু নির্যাতন, যৌতুক ও মাদক প্রতিরোধে কার্যকর ও কঠোর আইনানুক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করা হয়।
এ সময় ফাউন্ডেশনের চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি কাউন্সিলর হাজী জাহাঙ্গীর আলম চৌধুরী, সাধারণ সম্পাদক লেখক সাংবাদিক মতিউর রহমান সৌরভ ও সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মো. জয়নাল আবেদীনসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
স্বারকলিপি গ্রহণ করে পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, আলোকিত ও নিরাপদ সমাজ এবং সকলের নিরাপত্তা ও মানবাধিকার নিশ্চিত করতে প্রশাসনের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, যৌতুক একটি সামাজিক ব্যাধি এবং মাদক হচ্ছে যুব সমাজকে ধ্বংসের প্রধান হাতিয়ার। তাই যৌতুক মাদক এবং মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধে সরকারের পাশাপাশি সচেতন নাগরিকদেরও অংশগ্রহণ ও সহযোগিতা জরুরি।
মানবাধিকার নেতৃবৃন্দ পুলিশ কমিশনারকে চট্টগ্রামে স্বাগত জানিয়ে ফুলেল শুভেচ্ছা ও সংগঠনের মুখপত্র সাপ্তাহিক মানবাধিকার চিত্র পত্রিকার সৌজন্য কপি হস্তান্তর করেন। বিজ্ঞপ্তি