পাকিস্তানি ক্রিকেটারদের বাংলা শেখান তামিম

0
128

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক
পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে বর্তমানে পাকিস্তানে অবস্থান করছেন তামিম ইকবাল। তার দল লাহোর কালান্দার্স ইতোমধ্যে করাচির ফাইনাল নিশ্চিত করেছে। আর মজার ব্যাপারে সেখানে গিয়ে পাকিস্তানি ক্রিকেটারদের বাংলা ভাষা শেখাচ্ছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। খবর বাংলানিউজের।
এবারের পিএসএলে শুধুমাত্র প্লে-অফে ডাক পেয়েছেন তামিম। তবে তিনি যাওয়ার পর লাহোর টানা দুই ম্যাচ জিতে ফাইনালে ওঠে। দুই ম্যাচেই নিজের ইনিংস বড় করতে না পারলেও দলকে ঝড়ো শুরু এনে দিতে পেরেয়েছেন। দুই ম্যাচে যথাক্রমে ১০ বলে ১৮ ও ২০ বলে ৩০ রান করেছেন।
এক টিভি সাক্ষাৎকারে তামিমের কাছে জানতে চাওয়া হয় পাকিস্তানি ক্রিকেটারদের সঙ্গে কোন ভাষায় কথা হয়? জবাবে তিনি বলেন, ‘আমি দুটি ভাষাই ব্যবহার করি। আমরা স্বাভাবিকভাবে ইংরেজিতে কথা বলি এবং কখনো হিন্দি-উর্দু কিছু শব্দ ব্যবহার করার চেষ্টা করি। আমি জানি না কতাটা ভালো পারি। আমি তাদের কিছু বাংলাও শেখাতে চেষ্টা করি। তাদের কেউ বাংলাও পারে।’
নিজের ক্রিকেট ক্যারিয়ারে অনেক পাকিস্তানি ক্রিকেটারের সঙ্গে অথবা বিপক্ষে খেলেছেন তামিম। এটা বাংলাদেশ প্রিমিয়ার লিগ, আন্তর্জাতিক ম্যাচ বা পিএসএলে।
তিনি আরও বলেন, ‘আমি ভাগ্যবান যে পাকিস্তানি দারুণ কিছু ক্রিকেটারের সঙ্গে খেলেছি। তাদের মধ্যে শহীদ আফ্রিদি, শোয়েব মালিক…আমি ঢাকা লিগে মোহাম্মদ ইউসুফের সঙ্গেও খেলেছি। আমি অনেক পাকিস্তানির সঙ্গে খেলেছি। তারা টি- টোয়েন্টিতে খুবই ভালো। ’