নগরীর প্রকল্পসমূহ পরিদর্শন গৃহায়ন প্রতিমন্ত্রীর : নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করার নির্দেশ

0
181

গৃহায়ন প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি গতকাল চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ বাস্তবায়নাধীন চট্টগ্রাম শহরের পতেঙ্গা হতে সাগরিকা পর্যন্ত নির্মীয়মান ‘চট্টগ্রাম সিটি আউটার রিং রোড’, লালখানবাজার হতে বিমানবন্দর পর্যন্ত নির্মীয়মান ‘এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ’, ফৌজদারহাট হতে বায়েজীদ বোস্তামী পর্যন্ত নির্মীয়মান ‘লুপ রোড নির্মাণ’, কর্ণফুলী শাহ আমানত ব্রিজ হতে কালুর ঘাট সেতু পর্যন্ত ‘কর্ণফুলী নদীর তীর বরাবর কালুর ঘাট সেতু হতে চাক্তাই খাল পর্যন্ত বাঁধ কাম সড়ক নির্মাণ’ এবং ‘চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসন’ প্রকল্পসমূহ পরিদর্শন করেন।
পরিদর্শনকালে তিনি পর্যটন শিল্পের বিকাশের লক্ষ্যে পতেঙ্গা এলাকায় আগত পর্যটকদের আকৃষ্ট করার লক্ষ্যে পতেঙ্গা সমুদ্র সৈকতকে একটি আধুনিকমানের পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার জন্য চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।
এছাড়া ‘এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ’ কাজ, ‘কালুরঘাট সেতু হতে চাক্তাই খাল পর্যন্ত সড়ক নির্মাণ’ প্রকল্পের রেগুলেটরসহ অন্যান্য নির্মাণ কাজ এবং ‘চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসন’ প্রকল্পের কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পাদনের জন্য নির্দেশনা দেন এবং কাজের অগ্রগতি ও গুণগতমান নিয়ে সন্তোষ প্রকাশ করেন। পরিদর্শনকালে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, মোহাম্মদ নাছির উদ্দীন আহমেদ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল আলম দোভাষ, প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শাম্স, প্রকল্প পরিচালক মাহফুজুর রহমান, রাজীব দাশ, আহমদ মঈনুদ্দীনসহ অন্যান্য প্রকল্প সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি