টি-টোয়েন্টির নিলামে সাকিব

0
183

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
জুয়াড়ির প্রস্তাব গোপনের দায়ে সাকিব আল হাসানকে সবধরণের ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞা দিয়েছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আগামী ২৯ অক্টোবর এই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে। তারপরই কেবল তিনি ক্রিকেটে ফিরতে পারবেন। তবে ক্রিকেটে ফেরার আগেই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টের নিলামে সাকিবের নাম উঠেছে। বেশ লম্বা বিরতির পর চলতি বছর অনুষ্ঠিত হবে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)। এই নিলামেই নাম উঠেছে টাইগার অলরাউন্ডারের।
এর আগে ২০১২ সালে অন্য নামে অনুষ্ঠিত হয়েছিল শ্রীলংকার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট। নতুন নামের এবারের আসরের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১ অক্টোবর। এরই মধ্যে ১৫০ জন আন্তর্জাতিক ক্রিকেটারের তালিকা করেছে আয়োজক কমিটি। তাদের মধ্যে আছেন সাকিবও। এছাড়া ক্রিস গেইল, শহিদ আফ্রিদি, ড্যারেন ব্রাভোর মতো তারকারাও এই তালিকায় আছেন।
এবারের আসরে প্রতিটি দল ছয়জন করে বিদেশি খেলোয়াড় দলে নিতে পারবে। এছাড়া স্থানীয় খেলোয়াড় নিতে পারবে ১৩ জন করে। সব মিলিয়ে প্রতিটি দল ১৯ জনের স্কোয়াড তৈরি করবে।
গত আগস্টে এলপিএল প্রথম মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু করোনার কারণে সেটি পিছিয়ে যায়। সবকিছু ঠিক থাকলে আগামী ১৪ নভেম্বর মাঠে গড়াবে এলপিএলের এবারের আসর। তিনটি ভেন্যু ডাম্বুলা, পাল্লেকেলে ও হাম্বানটোটায় মোট ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। খবর : ডেইলিবাংলাদেশ’র।