চট্টগ্রামে বিশ্বমানের সেবা

0
132

এভারকেয়ার হাসপাতাল চালু হচ্ছে এপ্রিলে

মোহাম্মদ কাইয়ুম <
উন্নত চিকিৎসার জন্য ঢাকা কিংবা প্রতিবেশী দেশ ভারতে যেতে হবে না বন্দর নগরীর বাসিন্দাদের। এখন থেকে এক ছাদের নিচে মিলবে উন্নতমানের সব চিকিৎসা সেবা। আন্তর্জাতিকমানের চিকিৎসা সেবা দিতে নগরে চালু হচ্ছে সর্বাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ এভারকেয়ার হাসপাতাল।
সর্বোচ্চ মানের মেডিক্যাল সেবা নিশ্চিতকরণের লক্ষে হাটহাজারী উপজেলার অনন্যা আবাসিক এলাকায় ৪ লক্ষ ৯২ হাজার বর্গফুটের বিশাল আয়তনের জায়গায় নির্মাণ করা হয়েছে হাসপাতাল। ৪৭০ শয্যাবিশিষ্ট হাসপাতালটিতে রয়েছে অত্যাধুনিক কার্ডিয়াক ল্যাব যাতে এনজিওগ্রাম, হার্টে রিং পরানো, ওপেন হার্ট সার্জারি ও বাইপাস সার্জারির ব্যবস্থা, সর্বাধুনিক মানের আইসিইউ বেডের সুবিধা, আইসিইউ সুবিধাসমৃদ্ধ জেনারেল ও স্যুট বেড, রোগীদের প্রয়োজনীয় খাদ্য উপাদানমান সমৃদ্ধ বিশ্বমানের কিচেন ও রেস্টুরেন্ট, দেশি-বিদেশি মেডিক্যাল বিশেষজ্ঞসমৃদ্ধ বহির্বিভাগ স্বাস্থ্য সেবা এবং ২৪ ঘণ্টার জরুরি বিভাগসহ ২৭টি বিশেষ ও উপ-বিশেষ বিভাগ।
এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রামের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) বলেন, ‘চট্টগ্রামে আন্তর্জাতিকমানের চিকিৎসা নিশ্চিতকরণের লক্ষে এভারকেয়ার চট্টগ্রাম বদ্ধপরিকর। এভারকেয়ার গ্রুপ ঢাকাসহ পৃথিবীর অন্যান্য দেশের মতো চট্টগ্রামেও আন্তর্জাতিকমান অনুসরণ করেই চিকিৎসা নিশ্চিত করতে সর্বাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ মেডিক্যাল সেবা নিয়ে এসেছে। এভারকেয়ার রোগীদের সর্বাধুনিক চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি তাৎক্ষণিক সেবা প্রদানের জন্য সদা প্রস্তুত রয়েছে। চট্টগ্রামসহ সারাদেশের রোগীদের উন্নত চিকিৎসার জন্য বিদেশমুখী কমানোর পাশাপাশি দেশে থেকে স্বল্প খরচে বিশ্বমানের সেবা প্রদানই আমাদের অন্যতম লক্ষ্য।’
এভেরকেয়ার চট্টগ্রামের মহাব্যবস্থাপক (মেডিকেল সার্ভিস) ডা. মোহাম্মদ ফজলে আকবর বলেন, চট্টগ্রামবাসীর জন্য আর্ন্তজাতিক মানের চিকিৎসা সেবা নিশ্চিতকরণের জন্য আগামী এপ্রিল মাস থেকেই চালু হচ্ছে দেশের অন্যতম প্রযুক্তিসমৃদ্ধ এভেরকেয়ার হাসপাতাল। এ হাসপাতালে রোগীদের তাৎক্ষণিকভাবে উন্নত মানের সেবা প্রদানের পাশাপাশি দেশি-বিদেশি অভিজ্ঞ চিকিৎসকের দ্বারা উন্নতমানের স্বাস্থ্যসেবা প্রদান করা হবে।