চট্টগ্রামে করোনায় তিনশ’র কাছাকাছি শনাক্ত

0
97
করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক <
দ্রুত বাড়ছে করোনার সংক্রমণ। ডিসেম্বর থেকে কমতে থাকা করোনা মধ্য মার্চে এসে আবারো আগের রূপে ফিরছে। গত বছরের মার্চে শুরু হওয়া করোনার সংক্রমণ যেনো এবছরও একইমাসে আবারো বাড়তে শুরু করলো। গত কয়েক মাস চট্টগ্রামে করোনার সংক্রমণ ছিল শতকের নিচে। কিন্তু গত সপ্তাহ থেকে তা বাড়তে বাড়তে এখন তিনশ এর কাছাকাছি পৌঁছেছে। সোমবার ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় শনাক্ত হয়েছেন ২৭২ জন। এরমধ্যে নগরীতে ২৩৪ এবং জেলার ১৪ উপজেলায় ৩৮ জন।
স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে না চলায় করোনায় শনাক্তের হার বাড়ছে। সোমবার ১৯৪৮ জনের মধ্যে করোনায় সংক্রমণ হয়েছেন ২৭২ জন। গাণিতিক হিসেবে সংক্রমণের হার ১৩ দশমিক ৯৬ শতাংশ। যা চলতি বছরে চট্টগ্রামে সর্বোচ্চ শনাক্তের হার। এপর্যন্ত চট্টগ্রামে করোনায় মোট শনাক্তের সংখ্যা ৩৮ হাজার ২৩ জন।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা গেছে, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৮৩৭ নমুনার মধ্যে ৫৭ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৫৪৪ নমুনায় ১০৯ জন, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৬ নমুনায় ২০ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৯৯ নমুনায় ২৮ জন, শেভরনে ২৯৬ নমুনায় ৪৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২০ নমুনায় ৭ জন এবং আরটিআরএল ল্যাবে ১২ নমুনায় ৮ জন করোনায় শনাক্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৪ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা পজিটিভ পাওয়া যায়নি।