চট্টগ্রামকে বিদায় করে শেষ চারে ফেনী

0
216

বিভাগীয় মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্ট

এ জেড এম হায়দার :
প্রায় অর্ধডজন সুযোগ নষ্ট করে শেষ পর্যন্ত টাইব্রেকারে ফেনী জেলার কাছে ৪-৩ গোলে হার মেনে বিদায় নিয়েছে স্বাগতিক চট্টগ্রাম জেলা। এস. আলম গ্রুপ বিভাগীয় মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্টের চট্টগ্রাম ভেন্যুর উদ্বোধনী খেলায় গতকাল এ দু’দলের নির্ধারিত ৮০ মিনিটের খেলা গোলশূন্য ড্র হয়। এ জয়ে সেমিফাইনাল নিশ্চিত করে বান্দরবান জেলার সাথে ফাইনালের টিকেট পেতে প্রতিদ্বন্দ্বিতা করবে। আজ দ্বিতীয় দিনের খেলায় নোয়াখালী ও চাঁদপুর জেলা অংশ নেবে। খেলা মাঠে গড়াবে সোয়া চারটায়।
টাইব্রেকারে চট্টগ্রামের প্রথম দুই শট জাল স্পর্শ না করায় অশনি সংকেত পাওয়া যায়। শেষ পর্যন্ত তা বাস্তবে রূপ নিলে হতাশ হতে হয় স্বাগতিক সমর্থক ও কর্মকর্তাদের। বেলালের শট সাইডবারের নিচে লেগে প্রতিহত হয় ও অধিনায়ক আখতারের দূর্বল শট ফেনীর বদলি কিপার মিলনের পায়ে আটকে যায়। এরপর রাশেদ, সুমন ও ইকবাল গোল করেন। ফেনীর পক্ষে আবিরের নেয়া প্রথম শট স্বাগতিক কিপার ওমর ফারুক প্রতিহত করেন। পরবর্তীতে মাঈনুদ্দিন, রবিন, মাহাদি ও রাফেত বল জালে পাঠাতে সক্ষম হন। জয়ের পর ফেনীর বিপুল সংখ্যক সমর্থক মাঠে ঢুকে উল্লাস করেন।
পুরো খেলায় চট্টগ্রাম ছয়বার গোলের সুযোগ করলেও ফেনী দল একবার ছাড়া উল্লেখযোগ্য কোন সুযোগ করতে পারেনি। ২৩ মিনিটে বক্সের বাইরে থেকে বেলালের বিপজ্জনক শট ক্রসবার উচিয়ে গেলে গোল বঞ্চিত হয়। এরপর রবিনের জোরালো শট চট্টগ্রামের কিপার ফারুক প্রতিহত করেন। ৩০ মিনিটে বড় ডি-বক্সের বামপ্রান্ত থেকে খুরশিদের দূর্দান্ত শট ফেনীর কিপার নোমান দৃঢতার সাথে পাঞ্চ করে নিশ্চিত গোল রক্ষা করেন। পরবর্তীতে সোহিল ও বেলালের করে সুযোগ সর্তীর্থরা কাজে লাগাতে ব্যর্থ হন।
এর আগে বিকেল সোয়া ৫টায় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রধান অতিথি হিসেবে চট্টগ্রাম ভেন্যুর খেলা উদ্বোধন করেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বিশেষ অতিথি ছিলেন। চট্টগ্রাম বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনের সভাপতি হুইপ শামসুল হক চৌধুরী সভাপতিত্ব করেন । চট্টগ্রাম বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও টুর্নামেন্টের সাংগঠনিক কমিটির সম্পাদক নজরুল ইসলাম লেদুর পরিচালনায় অনুষ্ঠানে টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক মো. হাফিজুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক মশিউর রহমান চৌধুরী, এস আলম গ্রুপের কর্মকর্তা অ্যাডভোকেট হোসেন রানা, বিশিষ্ট ক্রীড়া সংগঠক মোজাম্মেল হক, চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি এস এম শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক ও সমন্বয়কারী ওয়াহিদ দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে বান্দরবান ভেন্যুর খেলা গত ৩০ নভেম্বর শেষ হয়েছে। এ ভেন্যু থেকে স্বাগতিক বান্দরবান ও কক্সবাজার জেলা সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। ৮ ও ৯ ডিসেম্বর সেমিফাইনাল ও ১১ ডিসেম্বর ফাইনাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।