কলকাতাকে হারাল পাঞ্জাব

0
135

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
এবারের আইপিএলে প্রথম ৭ ম্যাচে কিংস ইলিভেন পাঞ্জাবের হয়ে খেললেননি ক্রিস গেইল। আর এই সময় দলও জিতেছে মাত্র একটি ম্যাচ।
তবে ক্যারিবিয়ান তারকা আসার পর ৫ ম্যাচের সবকটিতেই জিতেছে লোকেশ রাহুলরা। এর প্রতিটিতেই অবদান ছিল গেইলের। নিজেদের শেষ ম্যাচে তো তার ঝড়ো ফিফটির ওপর ভর করেই জয় পেল পাঞ্জাব। খবর বাংলানিউজের।
সোমবার শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ক্রিস গেইল ও মানদীপ সিংয়ের হাফসেঞ্চুরিতে কলকাতা নাইট রাইডার্সকে ৮ উইকেটর বিশাল ব্যবধানে হারিয়েছে পাঞ্জাব। ১৫০ রানের লক্ষ্যে উদ্বোধনী জুটিতে ৪৭ রান তোলেন অধিনায়ক রাহুল ও মানদীপ। তবে বরুণ চক্রবর্তীর বলে ব্যক্তিগত ২৮ রানে ফিরে যান রাহুল।
তবে দ্বিতীয় উইকেট জুটিতেই প্রায় জয় নিশ্চিত হয়ে যায় পাঞ্জাবের। ১০০ রানের পার্টনারশিপ গড়েন মানদীপ ও গেইল। গেইল মাত্র ২৯ বলে ২টি চার ও ৫টি ছক্কায় ৫১ রান করে বিদায় নেন। মানদীপ ৫৬ বলে ৮টি চার ও ২টি ছক্কায় ৬৬ রানে অপরাজিত থাকেন।
টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার শুবমান গিলেন হাফসেঞ্চুরি ও অধিনায়ক ইয়ন মরগানের ৪০ রানে ভর করে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান তোলে কলকাতা। গিল ৪৫ বলে ৫৭ রান করেন।
শেষ দিকে লোকি ফার্গুসন ১৩ বলে ২৪ করলেও বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।
পাঞ্জাব বোলারদের মধ্যে মোহাম্মদ শামি সর্বোচ্চ ৩টি উইকেট নেন। দুটি করে উইকেট দখল করেন ক্রিস জর্ডান ও রবি বিষ্ণনয়ই। দারুণ ব্যাট করার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার পান ক্রিস গেইল।
এদিকে এ জয়ে আসরের ৪ নাম্বারে উঠে এলো পাঞ্জাব। আর পাঁচে নেমে গেল কলকাতা।