কক্সবাজার : করোনায় আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে

0
319

সুপ্রভাত ডেস্ক :

কক্সবাজারে নতুন করে আরও ৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ৫১২ জনের করোনা শনাক্ত হলো।  আজ বৃহস্পতিবার কক্সবাজার সরকারি মেডিকেল কলেজে স্থাপিত আইইডিসিআরের ফিল্ড ল্যাবে ২৫৩ জনের রক্তের নমুনা পরীক্ষা করা হয়। তারমধ্যে করোনা পজিটিভ আসে ৮২ জনের। ওই ৮২ জনের  মধ্যে  নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ৭৬। নমুনা পরীক্ষা করে দ্বিতীয় দফায় পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে ছয় জনের।

নতুন ৭৬ জনের মধ্যে রয়েছে কক্সবাজার সদর উপজেলার ৩১ জন, চকরিয়ার ৯ জন, উখিয়ার ছয় জন, টেকনাফে একজন, রামুর ১২ জন,  চট্টগ্রাম জেলার লোহাগাড়া  উপজেলায় আট জন ও সাতকানিয়া উপজেলায় পাঁচ জন, বান্দরবান পার্বত্য জেলার সদর উপজেলার দুই জন, লামা উপজেলার একজন ও নাইক্ষংছড়ি  উপজেলার একজন।  এ সব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন কক্সবাজার সরকারি মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. অনুপম বড়ুয়া।

সংশ্লিষ্ট সূত্রে আরও জানা গেছে, এ পর্যন্ত কক্সবাজার জেলায় করোনায় আক্রান্ত ৯৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। কক্সবাজার জেলায় করোনায় মারা গেছেন ১০ জন।

কক্সবাজার জেলা মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা শুরু হয় গত ২ এপ্রিল। আজ বৃহস্পতিবার পর্যন্ত এ ল্যাবে ৬৫০২ নমুনা পরীক্ষা করা হয়। তারমধ্যে করোনা রোগী শনাক্ত হয়েছে ৬০৫ জন। তাদের মধ্যে কক্সবাজার জেলার ৫১২ জন, বান্দরবান জেলার ২৪ জন,  চট্টগ্রাম জেলার সাতকানিয়া ও লোহাগাড়া দুই উপজেলায় ৪০ জন ও ২৯ জন রোহিঙ্গা।

এ পর্যন্ত কক্সবাজার জেলার উপজেলাগুলোতে শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা  চকরিয়ায় ১৫৪ জন, কক্সবাজার সদরে ১৬৬ জন, পেকুয়ায় ৩৯, মহেশখালিতে ৩০, উখিয়ায় ৭৯ (রোহিঙ্গা বাদে), টেকনাফে ১৮ (রোহিঙ্গা বাদে ), রামুতে ২৩ ও কুতুবদিয়ায় তিন জন।