এবার করোনায় আক্রান্ত হাসিনা মহিউদ্দিন

0
435

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে বোরহানুল হাসান চৌধুরী সালেহীনের পর এবার তার মা হাসিনা মহিউদ্দিনসহ তাদের বাসার কাজের এক ছেলে ও এক মেয়ে করোনা আক্রান্ত।

সিভিল সার্জন সূত্রে জানা যায়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ১২২ নমুনা পরীক্ষায় নগরীর বিভিন্ন জায়গায় ৪৭ জন নতুন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে।

তারমধ্যে নগরীর নাসিরাবাদ এলাকার মেয়র গলিতে তিনজনের কোভিড-১৯ পজেটিভ আসে। এ তথ্য অনুসন্ধানে জানা যায়, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে সালেহীন গত রবিবার কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়।

শনাক্ত হওয়ার পর থেকে তিনি তাদের নিজ ভবনের তিন তলার একটি কক্ষে নিজেকে আইসোলেট করে রেখেছেন। বর্তমানে তার কোন ধরনের শারীরিক সমস্যা নেই।

গতকাল (মঙ্গলবার) চমকের রিপোর্ট পেয়ে খোঁজ নিয়ে জানা যায়, মেয়র গলির আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়া তিনজন একই ভবনের। তারমধ্যে একজন মহিউদ্দিন চৌধুরীর সহধর্মিনী এবং অন্য দু’জন হলো তাদের বাসার কাজের ছেলে ও এক মেয়ে।

জানা যায়, গত ১০ মে সালেহীনের করোনা শনাক্ত হওয়ার পর ১১ মে চৌধুরী পরিবারের চট্টগ্রামের বাসা থেকে ৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। তার মধ্যে তিন জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হলো। তাদের একজন মহিউদ্দিন চৌধুরীর সহধর্মিনী হাসিনা মহিউদ্দিন এবং অন্য দু’জন হলো তাদের বাসার কাজের ছেলে হারাধন ও এক মেয়ে শাকি।

অপরদিকে মঙ্গলবার (১২ মে) বিকেলে আইইডিসিআর থেকে পাঠানো রিপোর্টে উপমন্ত্রী নওফেল, তাঁর স্ত্রী, সন্তান, গাড়িচালক, গানম্যানসহ সবার করোনা নেগেটিভ এসেছে।

পাশাপাশি বোরহানুল হাসান চৌধুরী সলেহীনের স্ত্রী, নবজাত সন্তান, শ্বশুর-শাশুড়িসহ পরিবারের ১২ সদস্যেও পরীক্ষাও নেগেটিভ এসেছে।

তাদের পরিবারিক সূত্রে জানা যায়, ঢাকায় অবস্থানরত তাদের অন্যান্য সদস্যদের শরীরে করোনা শনাক্ত না হলেও তাঁদের ১০ দিন হোম কোয়ারেন্টানে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।