আবৃত্তি চর্চা কেন্দ্র’র যুগপূর্তি

0
120

আবৃত্তি, গান, বৃন্দ পরিবেশনা ও কথামালার মধ্যদিয়ে অনুষ্ঠিত হয় চট্টগ্রাম আবৃত্তি চর্চা কেন্দ্রের যুগপূর্তি অনুষ্ঠান। ৫ ফেব্রুয়ারি শুক্রবার সন্ধ্যা ছয়টায় নগরীর জেলা শিল্পকলা একাডেমির গ্যালারি মিলনায়তনে অনুষ্ঠিত আয়োজন ছিলো আবৃত্তি, গান, স্মৃতিচারণ ও কথামালায় মুখরিত।

দলের সভাপতি এহতেশামুল হকের সঞ্চালনায় আয়োজন উপস্থিত ছিলেন নাট্যজন প্রদীপ দেওয়ানজী, কবি হোসাইন কবির, জিন্নাহ চৌধুরী, শাহনাজ রানু, ইউসুফ মুহাম্মদ, রুহুল কাদের, শাহীন মাহমুদ, শিশু সাহিত্যিক উৎপল কান্তি বড়ুয়া ও জসীম মেহবুব, আবৃত্তিশিল্পী রাশেদ হাসান, মারিফ আহমেদ বাপ্পী, এস এম আব্দুল আজিজ, হাসান জাহাঙ্গীর, দেবাশিস্ রুদ্র, সেলিম ভূঁইয়া, মাহবুবুর রহমান মাহফুজ ও সেলিম রেজা সাগর।

এছাড়াও উপস্থিত ছিলেন মিরসরাই প্রেস ক্লাবের সভাপতি মাহবুব পলাশ, উদীচি চট্টগ্রাম জেলা সংসদের সংগঠক সুনীল ধর, সাংস্কৃতিক সংগঠক মোহাম্মদ সাজ্জাদসহ আরো অনেকে।

কথামালা শেষে ছিলো গান, একক আবৃত্তি, স্মৃতিচারণ ও বৃন্দ পরিবেশনা। শুরুতে আয়োজনে সংগীত পরিবেশন করেন সংগীত শিল্পী অদিতি বিশ্বাস। তিনি ‘তুমি সন্ধ্যা আকাশে তারা মত’ ও ‘আজ কি যে ভালো লাগছে’ দুইটি আধুনিক গান গেয়ে শুনান দর্শকদের। তার সাথে তবলায় সংগত করেন সনেট দেব। এরপর সংগঠনে যুক্ত হওয়ার স্মৃতিচারণ করেন মুহাম্মদ ফারুক আজম ও কৌশিক দত্ত এবং একক আবৃত্তি পরিবেশন করেন সুমাইয়া শাহরীন, সায়ন্তন ভট্টাচার্য ও স্বরবর্ণ আশরাফ।

অনুষ্ঠানে বৃন্দ প্রযোজনা ‘কবিতায় স্মরি তাঁরে’ পরিবেশিত হয়। এহতেশামুল হকের গ্রন্থনা ও নির্দেশনায় এতে অংশ নেন অর্পা, সুমাইয়া, শিউলি, প্রিয়ম, সায়ন্তন, মুনমুন, পায়েল, মৃন্ময়ী, নবান্ন, সুদেষ্ণা, মেহেদী, অজন্তা, রূপনা, দিপান্বিতা, তন্ময়, জাহেদ, জাবের ও প্রণব। বিজ্ঞপ্তি