আবার বাড়লো এলপিজি সিলিন্ডারের দাম

সুপ্রভাত ডেস্ক »

আবারও বাড়লো ভোক্তা পর্যায়ে এলপিজির দাম। ১২ কেজি সিলিন্ডারের দাম ৪৪ টাকা বাড়িয়ে ১ হাজার ৪২১ টাকা নির্ধারণ করা হয়েছে। এই নিয়ে পর পর তিন মাস এলপিজির দাম বাড়লো।

সোমবার (২ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) এই ঘোষণা দেয়। দর ঘোষণা করেন বিইআরসি চেয়ারম্যান জালাল আহমেদ। তিনি বলেন, প্রতিকেজি এলপিজির দাম এ মাসের জন্য ১১৮ টাকা ৪৪ পয়সা নির্ধারণ করা হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যা ৬টা থেকেই এটা কার্যকর হবে।

এর আগে ভোক্তা পর্যায়ে আগস্ট মাসের জন্য ১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম জুলাই মাসের তুলনায় ১১ টাকা বাড়িয়ে ১ হাজার ৩৭৭ টাকা নির্ধারণ করা হয়েছিল। এর আগের মাসে এই দাম বাড়ানো হয়েছিল ৩ টাকা। সে সময় ১২ কেজির সিলিন্ডারের দাম নির্ধারণ করা হয় ১ হাজার ৩৬৬ টাকা।

এছাড়া বাসাবাড়িতে কেন্দ্রীয়ভাবে ব্যবহার করা রেটিকুলেটেড পদ্ধতিতে তরল অবস্থায় সরবরাহ করা এলপিজির দাম কেজিপ্রতি ১১৪ টাকা ৬২ পয়সায় নির্ধারণ করা হয়েছে। খবর বাংলাট্রিবিউন।

শুধু ১২ কেজি নয়, ৫ কেজি, সাড়ে ১২ কেজি, ১৫ কেজি, ১৬ কেজি, ১৮ কেজি, ২০ কেজি, ২২ কেজি, ২৫ কেজি, ৩০ কেজি, ৩৩ কেজি, ৩৫ কেজি ও ৪৫ কেজি এলপিজি সিলিন্ডারের দামও বাড়ানো হয়েছে।

অটো গ্যাসের দাম লিটারপ্রতি ৬২ টাকা ৭০ পয়সা থেকে বাড়িয়ে ৬৫ টাকা ২৬ পয়সা নির্ধারণ করা হয়েছে।