আট প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা

0
112

নিজস্ব প্রতিবেদক <<
নগরে গতকাল অভিযান চালিয়ে ৮ প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
সোমবার সকাল থেকে বায়েজিদ, বেপারীপাড়া, নয়া বাজার, বউবাজার এলাকায় অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপিয়া সুলতানা লীজা, জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।
এ সময় হালিশহরে গরুর কলিজায় রক্ত পুশ করে ওজন বৃদ্ধি করে বিক্রয়, অননুমোদিত রঙ, মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখা, তেলাপোকাযুক্ত সয়াবিন তেল বিক্রি, মূল্যতালিকা প্রদর্শন না করাসহ নানা অপরাধে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।
জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান জানান, অভিযানে হালিশহরের নয়াবাজার এলাকায় মূল্য তালিকা প্রদর্শন না করায় তারেক পোল্ট্রি ফার্মকে ৪ হাজার টাকা, একই অপরাধসহ তেলাপোকা মিশ্রিত খোলা তেল বিক্রয় ও হাইড্রোজ সংরক্ষণ করায় ইসলাম স্টোরকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।
একই এলাকায় গরুর কলিজায় রক্ত পুশ করে ওজন বৃদ্ধি করে বিক্রয় করায় ইলিয়াসের মাংসের দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অন্যদিকে ১ নম্বর পানিরকল এলাকায় মেয়াদবিহীন মোড়কজাত পণ্য বিক্রয় করায় আল-আরাফত ফুড প্রোডাক্টসকে ৩ হাজার টাকা, অননুমোদিত রঙ সংরক্ষণ করায় জনতা ট্রেডার্সকে ৬ হাজার টাকা, একই অপরাধে বউবাজারের রহমান স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করায় আরাফাক ফার্মেসি ও কবির মেডিকোকে ২ হাজার টাকা করে মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে তেলাপোকাযুক্ত তেল, হাইড্রোজসহ অননুমোদিত রঙ ধ্বংস করা হয়েছে বলেও তিনি জানান।