আইসিসিতে করোনার হানা, বন্ধ সদর দফতর

0
207

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এবার হানা দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সদর দফতরে। সম্প্রতি দুবাইয়ে অবস্থিত আইসিসির প্রধান কার্যালয়ে কর্মরত কয়েকজন স্টাফ করোনা পজিটিভ হয়েছেন। ফলে সতর্কতা হিসেবে বন্ধ করে দেয়া হয়েছে আইসিসি’র এই সদর দফতর। বর্তমানে সদর দফতরের সকল কর্মচারীকে বাসা থেকে অনলাইনে কাজ করতে বলা হয়েছে। এছাড়া পুরো দফতর এলাকা ভাইরাস মুক্ত করার জন্য জীবাণুনাশক ছিটানোর নির্দেশ দেয়া হয়েছে। এসবের পাশাপাশি সবাইকে যথাযথ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলার জন্য নতুন আদেশ জারি করা হয়েছে।
আইসিসির সদর দফতরে করোনা হানা দিলেও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তা প্রভাব ফেলবে না বলে জানিয়েছেন আয়োজকরা। করোনার কারণেই ভারতের বদলে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে এবারের আইপিএল। আইসিসির সদর দফতরের শহর অর্থাৎ দুবাই ছাড়াও আবু ধাবি ও শারজাহ-তে অনুষ্ঠিত হচ্ছে টুর্নামেন্টের সকল ম্যাচ।
গত ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে আইপিএলের এবারের আসর। তবে স্বস্তির বিষয়, টুর্নামেন্ট শুরুর পর থেকে এখন পর্যন্ত কোনো দলের ক্রিকেটার বা স্টাফ কেউ করোনা পজিটিভ হননি। এছাড়া আইপিএলের দলগুলো অনুশীলনের জন্য আইসিসি একাডেমির যে মাঠসমূহ ব্যবহার করছে সেগুলোও করোনাভাইরাস থেকে সুরক্ষিত বলে জানানো হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধে সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে সার্বিক ব্যবস্থা নিয়েছে আইসিসি। সংস্থাটির যে সকল স্টাফ করোনা পজিটিভ হয়েছেন বিধি মোতাবেক তাদের সবাইকেই বর্তমানে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। খবর : ডেইলিবাংলাদেশ’র।