গ্যাস সিলিন্ডারের আগুনে ৫ বসতবাড়ি ছাই, ২০ লাখ টাকার ক্ষতি

0
221

নিজস্ব প্রতিনিধি, আনোয়ারা :

আনোয়ারায় গ্যাস সিলিন্ডারের আগুনে ৫ বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। গত সোমবার রাতে উপজেলার সদর ইউনিয়নের জয়কালী বাজারের সরদার পাড়ার তুফান সর্দারের বাড়িতে এ ঘটনা ঘটে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় রান্না করার সময় গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে তুফান সরদার, বিজয় সরদার, রবি সরদার, কৃষ্ণ সরদার ও দিপু সরদারের বসতবাড়ি পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তারা। বিষয়টি নিশ্চিত করে সদর ইউপি চেয়ারম্যান অসীম কুমার দেব বলেন, সন্ধ্যায় রান্নার সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে সরদার পাড়ার ৫টি ঘরে আগুন ধরে যায়। এতে ঘরগুলোর যাবতীয় মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। তবে সবাই দ্রুত ঘর থেকে বেরিয়ে আসায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

ক্ষতিগ্রস্ত বিজয় সরদারের ছেলে রাজু সরদার বলেন, আমার মা নিলু সরদার রাতের খাবার রান্না করার জন্য গ্যাসের চুলায় রান্না বসিয়ে দিলে পাত্রের তেল গরম হয়ে আগুন ধরে যায়। আমাদের মনসা পূজার ছাগল বিক্রির টাকাসহ ১ লাখ ৩০ হাজার টাকা ও আমার মায়ের স্বর্ণালঙ্কার পুড়ে গেছে। ঝড়বৃষ্টির দিনে আমরা একেবারে অসহায় হয়ে গেছি।

আনোয়ারা ফায়ার সার্ভিসের টিমলিডার মঞ্জুরুল ইসলাম বলেন, রান্নাঘর থেকে আগুন ধরার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। প্রায় আধঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি।