আলীকদমে মুরুং সম্মেলন

0
57
bty

নিজস্ব প্রতিনিধি, আলীকদম :

পার্বত্য বান্দরবানের আলীকদমে মুরুং সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় গতকাল ১৫ ফেব্রুয়ারি। আলীকদম মুরুং কল্যাণ ছাত্রাবাস প্র্রাঙ্গণে আলীকদম মুরুং কল্যাণ ছাত্রাবাসের পরিচালক ইয়োংলক ¤্রাের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্র্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দবরান রিজিয়নের রিজিয়ন কমান্ডার ও ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক, এএফডব্লিওসি, এনডিসি, পিএসসি।

সম্মেলন শুরুতে প্র্রধান অতিথি প্রধানমন্ত্রীর বিশেষ অর্থায়নে নির্মিত মুরং কমপ্লেক্স ছাত্রাবাস ও স্কুলের নবনির্মিত একাডেমিক ভবন ও সম্প্রীতি স্টোর উদ্বোধন করেন। বিশেষ অতিথি ছিলেন আলীকদম জোনের জোন কমান্ডার লে. কর্নেল মনজুরুল হাসান, পিবিজিএম, পিএসসি, আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কালাম, জোনাল স্টাফ অফিসার, মেজর মো. জামান, আলীকদম থানার অফিসার ইনচার্জ কাজী রকিব উদ্দিন, লামা থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান, মুরং জনগোষ্ঠীর প্র্রতিনিধি মেনরং মুরংসহ আলীকদম, লামা ও থানচি উপজেলার প্র্রায় পাঁচ শতাধিক মুরুং জনগোষ্ঠীর লোক এতে উপস্থিত ছিলেন। এসময় ম্রো কল্যাণ ছাত্রাবাসের ১৮ জন গরীব,অসহায় ছাত্রছাত্রীদের মাঝে মোট ৮১ হাজার টাকা অনুদান ও ম্রো জনগোষ্ঠীর কল্যাণে ৩ টি ব্যাটারি চালিত অটোরিক্সা প্র্রদান করেন। এছাড়াও চ্যানেল আই এবং ট্রাই ফাউন্ডেশনের সহযোগিতায় ২০০ জন গরীব, অসহায় ও দুস্থ লোকের মাঝে শীতবস্ত্র (কম্বল) ও শিশুদের জন্য ৬৫০ টি গেঞ্জি বিতরণ করা হয়।

সম্মেলনের পাশাপাশি আলীকদম জোনের আয়োজনে মেজর রেজুয়ানা ইসলাম ও ক্যাপ্টেন চন্দন কুমার দাসের নেতৃত্বে মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

মেডিকেল ক্যাম্পেইনে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্র্রদান করা হয়।