২৫ মার্চের গণহত্যা পৃথিবীর ইতিহাসে নির্মম ঘটনা : মেয়র

মেয়র রেজাউল করিম চৌধুরী বলেছেন, ৭১ সালের ২৫ মার্চ কালোরাতে নিরস্ত্র বাঙালি জাতির উপর যে গণহত্যা চলেছিলো তা পৃথিবীর ইতিহাসে বিরল ঘটনা। এ গণহত্যা ছিলো পৃথিবীর ইতিহাসে জঘন্যতম ও নির্মম ঘটনা।

৭১ এর মুক্তিযুদ্ধ ছিল প্রকৃত অর্থে একটি গণযুদ্ধ। এই যুদ্ধে কৃষক, শ্রমিক, ছাত্র-যুবক, মা-বোনেরাসহ আমজনতা অংশ নিয়েছিলো বলেই নয়মাস সম্মুখ সমরে যুদ্ধের মাধ্যমে বাঙালি জাতি স্বাধীনতা অর্জন করে।
তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই একমাত্র নেতা যিনি স্বাধীনতা এনে দিতে সক্ষম হয়েছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে সবাইকে আন্তরিক হয়ে উন্নত বিশ্বে পর্দাপণে কাজ করে যেতে সকলের প্রতি আহ্বান জানান।

গতকাল শুক্রবার সকালে পাহাড়তলী জাকির হোসেন রোডস্থ বধ্যভূমিতে গণহত্যা দিবস উপলক্ষে শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণকালে তিনি একথা বলেন।

এছাড়া ২৫ মার্চ কালো রাতে শহীদদের রুহের মাগফেরাত কামনায়, সিটি করপোরেশনের টাইগারপাসস্থ অস্থায়ী ভবনের সম্মেলন কক্ষে খতমে কোরআন, দোয়া ও বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র আবদুস সবুর লিটন, মো. গিয়াস উদ্দিন,ওয়ার্ড কাউন্সিলর আবদুস সালাম মাসুম, ওয়াসিম উদ্দিন চৌধুরী, ড. নিছার উদ্দিন আহমদ মঞ্জু, হাসান মুরাদ বিপ্লব, অধ্যাপক মো. ইসমাইল, চসিক সচিব খালেদ মাহমুদ, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, আইন কর্মকর্তা মো. জসিম উদ্দিন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. কামরুল ইসলাম, উপসচিব আশেক রসুল চৌধুরী টিপু প্রমুখ।
মুনাজাত পরিচালনা করেন চসিক মাদ্রাসা পরির্দশক মাওলানা মোহাম্মদ হারুনুর রশিদ চৌধুরী। বিজ্ঞপ্তি