১২ কোটি টাকার উন্নয়নকাজ উদ্বোধন করলেন মেয়র

পূর্ব ষোলশহর ও পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে প্রায় ১২ কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন করেন সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

গতকাল মঙ্গলবার সকালে নগরীর ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডের শাহ আমানত সেতু সংযোগ সড়ক সংলগ্ন ইয়াছিন হাজী বাড়ি, এক কিলোমিটার মীর বাড়ির রাস্তাসহ লেইন ও বাইলেইনের উন্নয়ন, হাঁচি শাহ সড়ক আবাসিক এলাকার রাস্তাসহ লেন ও বাইলেইনের উন্নয়ন এবং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় সড়ক, শালবন আবাসিক এলাকা সড়ক, মোস্তফা বাগ আবাসিক এলাকা সড়ক এবং চান্দ মিয়া মুন্সি সড়ক ও আর সি সি ড্রেনেজের উন্নয়ন কাজের উদ্বোধন করেন মেয়র।

উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত আড়াই হাজার কোটি টাকার প্রকল্পের অংশ হিসেবে এ সমস্ত উন্নয়নকাজ করা হচ্ছে। গত ১৪ বছরে ঢাকা, রাজশাহীসহ সমগ্র উত্তরবঙ্গ ও দক্ষিণ বঙ্গের চেহারাই পাল্টে গেছে। পাঁচ বছর পর চট্টগ্রামের চেহারাও পাল্টে যাবে। চট্টগ্রামের মিরসরাই এলাকায় যে বঙ্গবন্ধু শিল্প পার্ক করা হচ্ছে তা বাস্তবায়িত হলে ১৫ লাখ মানুষের কর্মসংস্থান হবে। এছাড়া কর্ণফুলীর তলদেশে টানেল নির্মাণ, কক্সবাজার পর্যন্ত রেললাইন স্থাপনের কাজও শেষ পর্যায়ে। উন্নত যোগাযোগ ব্যবস্থার কারণে চট্টগ্রাম হবে বিশ্ববাণিজ্যের হাব।

সভায় মেয়র নগরবাসীকে গৃহকর নিয়ে আতংকিত না হয়ে আপিল করলে গৃহকর সহনীয় পর্যায়ে নির্ধারণ করে দেবেন বলে ঘোষণা দেন। জলাবদ্ধতা নিরসনে প্রকল্পের খাল খনন ও বড় নর্দমা নির্মাণের জন্য যে বাঁধ দেয়া হয়েছে তা দ্রুত সরানোর জন্য তিনি সিডিএ’র প্রতি আহ্বান জানান।

কাউন্সিলের শহীদুল আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কাউন্সিলর নূর মোস্তফা টিনু, সংরক্ষিত কাউন্সিলর শাহীন আক্তার রোজী ও চসিক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন কাউন্সিলর এম আশরাফুল আলম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মুনিরুল হুদা, নির্বাহী প্রকৌশলী আবু ছিদ্দিক, ফরহাদুল আলম, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শামসুল আলম, মুক্তিযোদ্ধা মো মুছা, মো. মহসিন, আবদুল হাকিম, সিরাজুল ইসলাম, সরোয়ার আলম ভূইয়া, এম এ হান্নান, আকবর আলী আকাশ, মো. আনোয়ার হোসেন, এম ইলিয়াস, হুমায়ুন কবির, আমীর উদ্দিন, মো. ইদ্রিস, মো.আলমগীর, মো. ইছমাইল, মিনহাজুল আবেদীন সায়েম ও ইঞ্জিনিয়ার মফিজুর রহমান। বিজ্ঞপ্তি