হলি আর্টিজান নিয়ে বলিউড সিনেমা ‘ফারাজ’, নায়ক কারিনা কাপুরের ভাই

কারিনা কাপুর, জাহান কাপুর ও ছবির ফার্স্ট লুক

সুপ্রভাত ডেস্ক »

রাজধানীর গুলশানে বিষাদময় হলি আর্টিজান হামলার পাঁচ বছরের মাথায় মিললো দারুণ খবর। ২০১৬ সালের ১ জুলাই ঘটে যাওয়া ঐ জঙ্গী হামলা নিয়ে নির্মাণ হচ্ছে পূর্ণদৈর্ঘ্য সিনেমা। তাও আবার বলিউডে। ছবিটির নাম রাখা হলো ‘ফারাজ’।

খবরটি ৪ আগস্ট মধ্যরাতে জানিয়েছে বলিউডের অন্যতম প্রযোজনা সংস্থা টি-সিরিজ। একই সময়ে কারিনা কাপুর খানও নিজের ইনস্টাগ্রাম-এ ছবিটির সম্পর্কে জানান দেন বেশ উচ্ছ্বাস নিয়ে। কারণ, এই ছবিটির মাধ্যমেই নায়ক হিসেবে বলিউডে অভিষেক হতে যাচ্ছে তার চাচাতো ভাই জাহান কাপুরের।

৩০ সেকেন্ডের এই অ্যানিমেটেড ফার্স্ট লুকে দেখা মেলে হলি আর্টিজান হামলার ভয়াবহতার এক ঝলক। টি-সিরিজ জানায়, ২০১৬ সালের জুলাইতে ঘটে যাওয়া বাংলাদেশের জঙ্গী হামলার ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে ছবিটি। এটি নির্মাণ করছেন হাসনাল মেহতা। প্রযোজনায় রয়েছে অনুভব সিনহা ও ভূষণ কুমার।

কারিনা কাপুর খান তার ভাই জাহান সম্পর্কে লেখেন, ‌‘বড় পর্দায় তোমাকে দেখার অপেক্ষা আর সহ্য হচ্ছে না। তোমাকে নিয়ে আমরা গর্বিত।’

কারিনা আরও লেখেন, ‘এই ছবির গল্পটি বাংলাদেশের অবিশ্বাস্য একটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি। যে ঘটনায় নায়ক হয়ে ধরা দেয় ফারাজ। যে কি না নিজের জীবনের বিনিময়ে অসাধারণ এক মানবিক গুণের পরিচয় দেয়।’

প্রসঙ্গত, ফারাজ আইয়াজ হোসেন মাত্র ২০ বছর বয়সী একজন মুসলিম বাংলাদেশী। যাকে ২০১৬ সালের ১ জুলাই প্রাণ দিতে হয় জঙ্গীদের হাতে। মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়াতে অবস্থিত এমরি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন ফারাজ এবং দুর্ঘটনার সময় তিনি গ্রীষ্মকালীন ছুটিতে ঢাকায় অবস্থান করছিলেন।

ঢাকায় সন্ত্রাসী হামলায় তার বীরত্বপূর্ণ আচরণের জন্য ফারাজ আইয়াজ হোসেনকে মাদার তেরেসা মেমোরিয়াল ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড দ্বারা ভূষিত করা হয়।

সূত্র : বাংলা ট্রিবিউন