শিক্ষা উপমন্ত্রীর অনুদান পেলো ১২০ পূজামণ্ডপ

পূজাম-পের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা ও ও ব্যক্তিগত তহবিল থেকে অনুদান প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল

নগরীর প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ওয়াসা মোড় অডিটোরিয়ামে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে শুক্রবার রাতে চট্টগ্রাম-৯ সংসদীয় আসনের ১২০টি পূজাম-পের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় ও ব্যক্তিগত তহবিল থেকে প্রতিটা পূজা ম-পে অনুদান প্রদান করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।
শিক্ষা উপমন্ত্রী বলেন, আগে একটা সময় দুর্গা পূজা আসলে সনাতনী সম্প্রদায় হামলার ভয়ে আতঙ্কিত থাকতো, মা-বোনেরা ভয়ে রাত হওয়ার আগে পূজা দেখে বাড়ি ফিরে যেতো।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পরে সনাতনী সম্প্রদায় কোনো ধরনের দুশ্চিন্তা ছাড়া নিরাপদে যথাযথ ধর্মীয় রীতিনীতি অনুসরণ করে শারদীয় দুর্গোৎসব পালন করছেন। মা-বোনেরা এখন গভীর রাত পর্যন্ত বিভিন্ন পূজাম-পে নিরাপদে ঘুরে বেড়াতে পারছেন। এ সরকার ক্ষমতায় থাকলে সকল ধর্মাবলম্বীরা নিরাপদে তাদের ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারেন।
তিনি আরো বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। সমাজে অন্যায়, অবিচার, অশুভ ও অসুরশক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে এ পূজা হয়ে থাকে। আবহমানকাল ধরে এ দেশের হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা উপচার ও অনুষ্ঠানাদির মাধ্যমে দুর্গাপূজা পালন করে আসছে। এ উৎসব সর্বজনীন।
সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য অক্ষুণœ রেখে জাতীয় উন্নয়নে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহ্বান জানিয়ে ব্যারিস্টার নওফেল বলেন, ‘দুর্গোৎসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যরে বন্ধনকে আরও সুসংহত করুক- এ কামনা করি।
শিক্ষা উপমন্ত্রী পূজাম-পগুলোতে সামাজিক দূরত্ব ও যথাযথ স্বাস্থ্যবিধি মানার জন্য অনুরোধ জানান।
অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট চন্দন কুমার তালুকদারের সভাপতিত্বে এবং চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের কার্যকরী সদস্য রাহুল দাশের সঞ্চালনায় বক্তব্য রাখেন নগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্রী প্রকাশ দাশ অসিত, চসিক কাউন্সিলর প্রার্থী মো. হাসান মাহমুদ হাসনী, জহর লাল হাজারী, মো. শহীদুল আলম, মো. গিয়াস উদ্দিন, সলিমুল্লাহ বাচ্চু, সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, মোহাম্মদ সালাউদ্দিন, আব্দুর সবুর লিটন, শৈবাল দাশ সুমন, নুরুল আলম মিয়া, পুলক খাস্তগীর, আব্দুর সালাম মাসুম, নুরুল হক হাজী, সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী নিলু নাগ, রুমকি সেনগুপ্ত, শাহীন আক্তার রোজী, পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি আশীষ ভট্টাচার্য, অর্পন ব্যানার্জী, সাংগঠনিক সম্পাদক সজল দত্ত, সম্পাদকম-লীর সদস্য সুকান্ত মহাজন টুটুল প্রমুখ। বিজ্ঞপ্তি