রাজপথে নৈরাজ্য করলে প্রতিরোধ

রাঙামাটিতে আওয়ামী লীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি »

সারাদেশে বিএনপি কর্তৃক নৈরাজ্য সৃষ্টি ও বাংলাদেশ আওয়ামী লীগের নেতা-কর্মীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর হামলার প্রতিবাদে শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে রাঙামাটি আওয়ামী লীগ। বৃহস্পতিবার সকালে রাঙামাটি জেলা আওয়ামী লীগের উদ্যোগে পৌর চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বনরূপায় গিয়ে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।

শান্তি সমাবেশে বক্তব্য রাখেন রাঙামাটি সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি দীপক চাকমা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মনসুর আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মতাব্বর, সহ-সভাপতি অংসুই প্রু চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদর এমপি।

সমাবেশে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী বলেন, আওয়ামী লীগ ২০০৮ সালে ক্ষমতায় আসার পর থেকে দেশের উন্নয়ন যাচ্ছে। আমরা দেশের উন্নয়নকে গতিশীল করতে চাই, আর বিএনপি দেশকে ধংস করতে মেতে উঠেছে। বিএনপি মুখে শান্তিপূর্ণ কর্মসূচির কথা বলে রাজপথে নৈরাজ্য ও সহিংসতা সৃষ্টি করছে। তাদের জনগণের উপর আস্থা নাই। নালিশ করে পিছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, তারা পদযাত্রার নামে সারা দেশে আওয়ামী লীগের নেতা-কর্মীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর হামলা করছে। আর পদযাত্রার নামে লাঠিসোটা নিয়ে সাধারণ জনগণের উপর ভয়ভীতি তৈরি করছে।

দীপংকর তালুকদার এমপি বলেন, ইউরোপীয় ও আমেরিকার যে প্রতিনিধি দল বাংলাদেশ এসেছে, তারা সুষ্ঠু এবং অবাধ নির্বাচনের কথা বলেছেন। আমরাও সুষ্ঠু-অবাধ ও নিরপেক্ষ নির্বাচন চাই।

তিনি আরও বলেন, সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নাই। দেশের প্রত্যেক নাগরিককে সংবিধান মানতে হবে। আমাদেরও সাফ কথা, সংবিধানের বাইরে আমরা এক চুলও যাব না। এই সরকারের অধীনে নির্বাচন হতে হবে এবং এই সরকারে অধীনেই নির্বাচন হবে।

দীপংকর তালুকদার আরও বলেন, আওয়ামী লীগ মাঠে ঘাটে থাকা দল। রাজপথে নৈরাজ্য করলে এবার থেকে আর প্রতিবাদ নয়, প্রতিরোধ করা হবে।

সমাবেশে জেলা আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়াও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।