মোহনবাগানের কাছে হেরে আবাহনীর বিদায়

সুপ্রভাত ক্রীড়া প্রতিবেদক »

ভারতের এটিকে মোহবাগানের বিরুদ্ধে জয় পাওয়ার স্বপ্ন নিয়েই কলকাতায় গিয়েছিল আবাহনী লিমিটেড। কিন্তু তাদের স্বপ্ন পূরণ তো হলোই না, উল্টো দেখতে হলো বড় হার। খবর বাংলানিউজের। এএফসি কাপের প্লে­অফের ম্যাচে গত মঙ্গলবার রাতে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে ১-৩ গোলে হেরেছে মারিও লেমোসের দল। হ্যাটট্রিক করেছেন মোহনবাগানের ডেভিড উইলিয়ামস। এক গোল শোধ করেছেন আবাহনীর দেনিয়েল কলিনদ্রেস। নিষেধাজ্ঞার কারণে দলে ছিলেন না নিয়মিত রাইটব্যাক সুশান্ত ত্রিপুরা। তার জায়গায় খেলানো হয় স্ট্রাইকার মেহেদী হাসানকে। কিন্তু তাতে রক্ষণ সামলাতে পারেনি আবাহনী।

তাছাড়া দলের সর্বোচ্চ গোলদাতা ব্রাজিলিয়ান স্ট্রাইকার দরিয়েলতন গোমেজকেও পায়নি তারা। তার জায়গায় আবাহনীর জার্সিতে অভিষেক হয়েছে স্বাধীনতা ক্রীড়া সংঘ থেকে ধারে নেওয়া বসনিয়ার স্ট্রাইকার নেদো তুর্কোবিচকের। দল সাজাতে যেমন হিমশিম খেয়েছেন লেমোস, তার দলও মাঠে তেমন ছন্নছাড়া ফুটবল খেলেছে। যার ফলশ্রুতিতে ম্যাচের ষষ্ঠ মিনিটেই অস্ট্রেলিয়ান ফরোয়ার্ড উইলিয়ামসের গোলে এগিয়ে যায় মোহনবাগান। ২৩তম মিনিটে বড় ধাক্কা খায় আবাহনী। চোট পেয়ে মাঠ ছাড়েন দলটির অধিনায়ক ও ফরোয়ার্ড নাবিব নেওয়াজ জীবন। তার জায়গায় বদলি হিসেবে নামেন উইঙ্গার জুয়েল রানা। এর মিনিট তিনেক পরেই দ্বিতীয় গোল করে ব্যবধান দ্বিগুণ করেন উইলিয়ামস।

ছন্নছাড়া প্রথমার্ধ শেষে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালায় আবাহনী। কিন্তু মোহনবাগানের গতিময় ফুটবলের সামনে বেশ অসহায় মনে হচ্ছিল তাদের। বিশেষ করে উইলিয়ামসকে ঠিকমতো আটকাতেই পারেনি তাদের রক্ষণভাগ। তবে ৬১তম মিনিটে দুর্দান্ত গোলে ব্যবধান কমান কলিন্দ্রেস। বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে গোল করেন এই কোস্টারিকান ফরোয়ার্ড। কিন্তু ৮৫তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করে ব্যবধান ৩-১ করে দেন উইলিয়ামস।

এই জয়ে এএফসি কাপের গ্রুপ পর্বে নাম লিখিয়েছে মোহনবাগান আর বিদায় নিয়েছে আবাহনী। গ্রুপের বাকি তিন দল হচ্ছে- বাংলাদেশের বসুন্ধরা কিংস, ভারতের গোকুলাম কেরালা ও মালদ্বীপের মাজিয়া স্পোর্টস।