ভুলের বৃত্তে চট্টগ্রাম শিক্ষাবোর্ড

নিজস্ব প্রতিবেদক »

ভুলের বৃত্তে চট্টগ্রাম শিক্ষাবোর্ড। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে বোর্ডের অভ্যন্তরীণ চিঠিতেও ভুল তারিখ মুদ্রিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে নোটিশে অনুষ্ঠানসূচিতে বোর্ড অফিস ভবন আলোকসজ্জার তারিখ উল্লেখ করা হয়েছে ২৬ ও ২৭ ডিসেম্বর ২০২২। প্রকৃতপক্ষে তা ডিসেম্বরের পরিবর্তে মার্চ হওয়ার কথা।

নোটিশে স্বাক্ষর করেছেন স্বাধীনতা দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ও চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো. জাহেদুল হক এবং এতে প্রতিস্বাক্ষর করেছেন বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সচিব প্রফেসর আবদুল আলীম।

২৪ মার্চ স্বাক্ষরিত এই নোটিশ প্রসঙ্গে জানতে চাইলে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর আবদুল আলীম বলেন, ‘এটা ছিল মুদ্রণজনিত ভুল। এই ভুল শনাক্ত হওয়ার পর তা বাতিল করে পরবর্তীতে নতুন আরেকটি নোটিশ ইস্যু করা হয়েছে। আর আমি চেয়ারম্যান হিসেবে এখানে প্রতিস্বাক্ষর করেছি এবং কমিটির আহ্বায়ক স্বাক্ষর করার পর আমি করে থাকি।’
এদিকে এই ভুল ছাড়াও সম্প্রতি একাডেমিক ট্রান্সক্রিপ্ট ইস্যুতেও চট্টগ্রাম শিক্ষাবোর্ড ভুল করেছে। ৪০ হাজার একাডেমিক ট্রান্সক্রিপ্টে ফলাফল প্রকাশের তারিখ ভুল প্রকাশিত হয়েছে। এর আগে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফলাফলেও ভুল করা হয়েছে। দুপুরে ও সন্ধ্যায় ভিন্ন ভিন্ন ফলাফল পেয়েছে শিক্ষার্থীরা।