বার্সেলোনায় আসতে চান মানে!

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
ইংলিশ প্রিমিয়ার লিগের দল লিভারপুলের অন্যতম প্রধান খেলোয়াড় সাদিও মানে। অনেক ফুটবল বিশ্লেষকই তাকে দলটির ইঞ্জিন হিসেবে আখ্যায়িত করে থাকেন। সবশেষ মৌসুমে অলরেডদের হয়ে ইপিএল শিরোপা জিতেছেন তিনি। এর আগে জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ। বড় দুটি শিরোপা জেতার পর এবার ব্যক্তিগত পুরস্কার জিততে চান মানে। সে লক্ষ্যে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় আসতে চান এই ফরোয়ার্ড।
মানের বার্সায় আসার সম্ভাবনার কথা প্রকাশ করেছে স্পেনের দৈনিক মুন্দো দেপোর্তিভো। সংবাদমাধ্যমটি দাবি করেছে, সাদিও মানের সাবেক গুরু রোনাল্ড কোম্যানের সঙ্গে তার পুনর্মিলন হতে পারে বার্সেলোনায়। লিভারপুলে থাকলে সালাহ-ফিরমিনোদের আড়ালে পরে থাকেন তিনি। ফলে দারুণ খেলার পরও সেভাবে উচারিত হয় না তার নাম। তাই লিভারপুল ছাড়তে চান সেনেগালের এই ফুটবলার।
মুন্দো জানিয়েছে, দলবদলের ক্ষেত্রে মানের প্রথম পছন্দ বার্সেলোনা। লিভারপুলে যোগ দেয়ার আগে কোম্যানের অধীনে সাউদাম্পটনে দুই বছর খেলেছেন এই ফরোয়ার্ড। সেই দলের হয়ে ৭৫ ম্যাচে করেছিলেন ২৫ গোল। পুরনো গুরুর কাছে ফিরতে তাই মরিয়া তিনি।
মুন্দো দেপোর্তিভোর প্রতিবেদনে আরো বলা হয়, এবার ১৮ গোল করে লিভারপুলকে প্রিমিয়ার লিগে শিরোপা জেতালেও ব্যক্তিগত যে স্বীকৃতি তিনি আশা করেছিলেন, তা পাননি। ফলে তার উপলব্ধি, যত পরিশ্রমই করেন না কেনো কিছুতেই তিনি প্রাপ্য স্বীকৃতি পান না। শেষ পর্যন্ত অন্যরাই পুরস্কার পান। এসব কারণেই ক্যারিয়ারের এই দুর্দান্ত সময়ে লা লিগায় বার্সেলোনার হয়ে একটা চ্যালেঞ্জ নিয়ে দেখতে চান মানে। লিওনেল মেসি থাকুন আর না থাকুন তিনি কাতালান ক্লাবে আসতে চান। এদিকে সাবেক কোচ কোম্যানের হাত ধরে বার্সেলোনায় পালাবদলের দিকটাও তাকে উৎসাহিত করছে।
অবশ্য মানেকে কিনতে গেলে বার্সেলোনাকে ১২০ মিলিয়ন ইউরো খরচ করতে হবে। এই মুহূর্তে যা তাদের পক্ষে দেয়া প্রায় অসম্ভব। কারণ ওসমান ডেম্বেলে, আন্তোয়ান গ্রিজমান এবং ফিলিপ্পে কৌতিনহোকে কিনতে গিয়ে গত কয়েক বছরে অনেক টাকা চলে গেছে বার্সার।
মেসি বার্সেলোনা ছাড়তে চাওয়ায় পুরো ফুটবল বিশ্বের নজর এখন সেদিকে। এর মাঝে মানে ও কোম্যানের বিষয়টি কতদূর গড়ায় সেটাই দেখার। খবর : ডেইলিবাংলাদেশ’র।