বাজার মনিটরিং জোরদার করার আহ্বান

ক্লাব অব চিটাগাং কলেজিয়েটস’৮৬ মাসিক সভা

সম্প্রতি জামালখান সড়কস্থ “ক্লাব অব কলেজিয়েটস চিটাগাং এর অডিটোরিয়াম” এ সিওসি’৮৬ এর ১৪৭তম মাসিক সভা সংগঠনের আহবায়ক মনজুর মোর্শেদ ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত এবং জাতির অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়।

সভায় বক্তারা সম্প্রতি অতিবৃষ্টি ও জলাবদ্ধতার কারণে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি সমবেদনা জানানো হয় এবং সরকারের পাশাপাশি সমাজের সর্বস্থরের জনগনের প্রতি সহযোগিতার হাত বাড়ানোর আহ্বান জানান।

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য উর্ধ্বগতিতে নি¤œ আয়ের মানুষের চরম দুর্গতিতে হতাশা ব্যক্ত করেন এবং অসাধু ব্যবসায়ী দ্বারা সাধারন জনগন যাতে ক্ষতিগ্রস্থ না হয় সেদিকে সরকার কর্তৃক বাজার মনিটরিং ব্যবস্থা সহ জরুরী পদক্ষেপ গ্রহনের দাবি জানানো হয়। এবং এই পদক্ষেপ সারাবছরের জন্য চলমান থাকবে, যাতে সাধারণ জনগণ স্বস্থিতে জীবন যাপন করতে পারে। তবে অভিযানের নামে যেন ব্যবসায়ীরা হয়রানির শিকার না হয় সে ব্যাপারে কঠোর নজরদারি বাড়ানোর অনুরোধ জানানো হয় এবং ব্যবসায়ীদের সুবিধার্থে খাদ্য-দ্রব্য, প্রসাধনী সমগ্রী, ফল-মূল সহ সকল শ্রেনীর ব্যবসায়িক নীতিমালা সমূহ সকলের জ্ঞাতার্থে প্রচার ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কার্যকরী পদক্ষেপ গ্রহনের আহ্বান জানানো হয়।

সরকারের সার্বজনীন পেনশন স্কিমকে সাধুবাদ জানানো হয়। দেশের ৪ শ্রেনির প্রায় ১০ কোটি মানুষের কথা চিন্তা করে ৪ ধাপে স্কিম ব্যাবস্থা চালু করেছে। এই সুবিধায় বেসরকারি চাকুরিজিবি, শ্রমিক, কামার, কুমার, জেলে, তাঁতি এমনকি প্রবাসী বাংলাদেশীরাও এ সুযোগ পাচ্ছে। সভায় বক্তব্য রাখেন ডা. মসিহউজ্জামান আলফা, ডা. সাগর চৌধুরী, ডা. মোস্তাফিজুর রহমান তুহিন, ডা. অসীম কুমার চৌধুরী, ডা. ইশা চৌধুরী, ডা. আশরাফুল করিম, ডা. আবু তোহা মুহাম্মদ রিজওয়ানুল হক ভ্ূঁইয়া, ডা. আবু তারেক মো. শাহেদ সুমন, সাইফুল ইসলাম, এডভোকেট সীমান্ত তালুকদার, সৈয়দ মুহম্মদ রিদুয়ান, অধ্যাপক বিজয় ভৌমিক, মোহাম্মদ হেলাল উদ্দিন, সোহেল জাহান, মাহবুবুর রহমান শিবলী, আলমগীর আলম, আবুল কালাম আজাদ কিরন, সাইফুল ইসলাম লেলিন, মাহামুদুর রহমান, শাহ মুহাম্মদ ইমরান, মাহবুবুর রহমান বাহার, জয়ন্ত চৌধুরী, শাহিদ নাঈম, জাহিদ হোসেন, মোস্তাফিজুর রহমান মামুন প্রমুখ। বিজ্ঞপ্তি