বক্স অফিস বোঝা মুশকিল: তাপসী

সুপ্রভাত ডেস্ক »

তাপসী পান্নু অভিনীত ছবি ‘ব্লার’ সদ্যই জি ৫-এ মুক্তি পেয়েছে। এই থ্রিলার ছবিতে তার অভিনয় সকলের নজর কেড়েছে। যদিও ছবির দৈর্ঘ্যের জন্য তাকে সমালোচনার মধ্যে পড়তে হয়েছে।

তাপসীকে বরাবর শক্তিশালী চরিত্র অভিনয় করতে দেখা গিয়েছে, তাকে সেই বিষয় নিয়ে যেমন বলতে শোনা যায়, তেমনই তাকে যখন প্রশ্ন করা হয় যে তিনি কি বুঝতে পারছেন দর্শক কোন ধরনের ছবি এখন পছন্দ করছেন আর কোনটা নয় তিনি সেটারও উত্তর দেন।

তিনি বলেন, ‘যে ব্যক্তি এখন এটা বলতে পারবেন তিনি সকলের কাছে ঈশ্বর হয়ে যাবেন। আমি নিশ্চিত আমাদের মধ্যে কেউই নিশ্চিতভাবে বলতে পারবে না যে দর্শকরা এখন কী দেখতে চাইছেন, কোন ধরনের ছবি পছন্দ করেছেন। আমার কাছে যখন কোনও ছবির অফার আসে আমি তখন একজন দর্শক হিসেবে ভাবতে বসি যে কেন এই সিনেমা দেখব? কেন সময় বা টাকা খরচ করব। তারপর সেই অনুযায়ী সিদ্ধান্ত নিই। এছাড়া এখন তো কেউই কাউকে কোনো বিষয়ে গ্যারান্টি দিতে পারে না।’

‘ব্লার’ ছবিতে তাপসীকে এমন এক মহিলার চরিত্রে অভিনয় করতে দেখা যাবে যিনি তার দুই যমজ সন্তানের রহস্যজনক মৃত্যুর রহস্য সমাধান করছেন এবং সেটা করতে গিয়ে তিনি ক্রমশ তার দৃষ্টিশক্তি হারিয়ে ফেলতে থাকেন। তাপসী জানান, যখন তিনি শুটিং করছিলেন, তখন যখন দেখতে পারছিলেন না তখন তার বাকি সেন্সগুলো অত্যন্ত প্রখর হয়ে গিয়েছিল।

উল্লেখ্য, ২০২৩ সালে তাপসীর একাধিক ছবি মুক্তি পেতে চলেছে, এর মধ্যে প্রথম ছবি হিসেবে মুক্তি পাবে ‘জন গণ মন’। এরপর মুক্তি কবে ‘এলিয়েন’, ‘ও লড়কি হ্যায় কাঁহা’। এবং সবশেষে শাহরুখ খানের সঙ্গে তার প্রথম ছবি ‘ডাঙ্কি’ মুক্তি পাবে।